Mithali Raj and Jhulan Goswami, WIPL 2023: ক্রিকেটার থেকে এবার মেন্টর! নতুন ভূমিকায় মিতালি-ঝুলন

৪ মার্চ থেকে শুরু উইমেন্স প্রিমিয়ার লিগের প্রথম মরসুম। এবারের মহিলা আইপিএলে খেলবে পাঁচটি দল। এরমধ্যে আবার মুম্বই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মতো আইপিএল টিম মহিলা দলের মালিকানা নিয়েছে। 

Updated By: Jan 29, 2023, 03:19 PM IST
Mithali Raj and Jhulan Goswami, WIPL 2023: ক্রিকেটার থেকে এবার মেন্টর! নতুন ভূমিকায় মিতালি-ঝুলন
নতুন ভূমিকায় মিতালি রাজ ও ঝুলন গোস্বামী। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও, বাইশ গজকে একেবারে বিদায় জানাতে পারলেন না মিতালি রাজ (Mithali Raj) ও ঝুলন গোস্বামী (Jhulan Goswami)। চলতি বছর শুরু হচ্ছে উইমেন্স ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (Womens Indian Premier League 2023)। এবার সেই প্রতিযোগিতার দুটি দলে, ভারতের মহিলা ক্রিকেটের দুই কিংবদন্তিকে দেখা যাবে মেন্টরের ভূমিকায়। অর্থাৎ মিতালি ও ঝুলনকে নতুন ভূমিকায় দেখা শুধু সময়ের অপেক্ষা। 

এই বিষয়ে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) ডিরেক্টর অফ ক্রিকেট (Director of Cricket) সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) বলেন, "মহিলা আইপিএল-এ আমাদের দলে ঝুলনকে বোলিং কোচ হওয়ার প্রস্তাব দিয়েছি। আশাকরি ঝুলন আমাদের প্রস্তাব গ্রহণ করবে।" ডব্লিউ ভি রামনকে (WV Raman) দেওয়া হয়েছে হেড কোচের প্রস্তাব। এই প্রস্তাবে রাজি হলে সৌরভ ও ঝুলনকে এক দলের দায়িত্বে দেখা যেতে পারে। যদিও একাধিক ক্রিকেট পন্ডিতদের মতে, ঝুলনের কাছে আরও কয়েকটি দলের প্রস্তাব রয়েছে। ফলে তিনি যে সব দিক বিচার করেই সিদ্ধান্ত নেবেন সেটা আর বলার অপেক্ষা রাখে না। 

আরও পড়ুন: Rohit Sharma and Ravichandran Ashwin: রোহিতের পাশে দাঁড়িয়ে কাদের উপর রাগ দেখালেন অশ্বিন? জেনে নিন

আরও পড়ুন: Sourav Ganguly | ICC World Cup 2023: 'অর্ধেকের বেশি প্লেয়াররা সুযোগই পায় না!' রোহিত-রাহুলদের বড় বার্তা দিলেন সৌরভ

গুজরাত জায়ান্টসের মেন্টর এবং পরামর্শদাতার দায়িত্ব দেওয়া হয়েছে মিতালিকে। গুজরাত ফ্র্যাঞ্চাইজির মালিক আদানি এন্টারপ্রাইসের ডিরেক্টর প্রণব আদানি, ভারতের প্রাক্তন অধিনায়কের যোগ দেওয়ার কথা নিশ্চিত করেন, "নতুন প্রজন্মের কাছে মিতালি রাজ রোল মডেল। আর আমাদের দলে এমন একজন ক্রিকেটারকে মেন্টর হিসেবে পেয়ে আমরা অত্যন্ত খুশি। আমাদের বিশ্বাস, মিতালির মতো কিংবদন্তিরা এই ফ্র্যাঞ্চাইজিগুলির সঙ্গে যুক্ত হলে, উঠতি খেলোয়াড়রা আরও বেশি করে উৎসাহ পাবে।"  

আগামি ৪ মার্চ থেকে শুরু উইমেন্স প্রিমিয়ার লিগের প্রথম মরসুম। এবারের মহিলা আইপিএলে খেলবে পাঁচটি দল। এরমধ্যে আবার মুম্বই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মতো আইপিএল টিম মহিলা দলের মালিকানা নিয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.