Rishabh Pant's Date Of Birth: এক ধাক্কায় ২৫ বছর কমিয়ে ফেললেন পন্থ! কিন্তু কীভাবে?

Rishabh Pant's Date Of Birth: গত ৩০ ডিসেম্বর ভোররাতে হাইওয়েতে গাড়ি চালানোর সময় দুর্ঘটনার কবলে পড়েন ঋষভ। পুড়ে যাওয়া গাড়ি থেকে বেরিয়ে কোনওক্রমে প্রাণে বাঁচেন। প্রথমে দেরহাদুন ও পরে মুম্বইয়ের হাসপাতালে অস্ত্রোপচার হয় ভারতীয় উইকেটকিপারের। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jun 29, 2023, 12:59 PM IST
Rishabh Pant's Date Of Birth: এক ধাক্কায় ২৫ বছর কমিয়ে ফেললেন পন্থ! কিন্তু কীভাবে?
নিজের বয়স জানিয়ে দিলেন ঋষভ পন্থ।

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: তথ্য অনুসারে তাঁর জন্ম ১৯৯৭ সালের ৪ অক্টোবর। আর কয়েক মাসের মধ্যেই ২৬ বছরে পা দেবেন ঋষভ পন্থ (Rishabh Pant)। তবে গাড়ি দুর্ঘটনা থেকে বেঁচে ফেরা টিম ইন্ডিয়ার (Team India) তারকা উইকেটকিপার অবশ্য সবাইকে চমকে দিলেন। কারণ এক ধাক্কায় ঋষভের বয়স এক ধাক্কায় ২৫ বছর কমে গেল! 

অনেকেই ভাবছেন এটা কীভাবে সম্ভব! আসলে গত বছরের ৩০ ডিসেম্বর দিল্লি থেকে দেরাদুন যাওয়ার পথে গাড়ি দুর্ঘটনার মুখোমুখি হয়েছিলেন ঋষভ। এরপর চলতি বছরের ৫ জানুয়ারি মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে তাঁর অস্ত্রোপচার সম্পন্ন হয়। সেইজন্য নিজের ইনস্টাগ্রাম 'নতুন জন্ম' হিসাবে চিহ্নিত করতে চেয়েছেন তিনি। সেই দুর্ঘটনার পর গত ৫ জানুয়ারি চিকিৎসকেরা তাঁকে জানিয়েছিলেন যে তিনি বিপদ মুক্ত। সেইজন্যই ২০২৩ সালের ৫ জানুয়ারিকে নিজের দ্বিতীয় জন্ম তারিখ হিসাবে উল্লেখ করেছেন ঋষভ। 

লক্ষ্য দ্রুত বাইশ গজের যুদ্ধে ফিরে আসা। আর তাই কয়েক মাস আগে থেকেই বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (National Cricket Academy) রিহ্যাব করছেন ঋষভ। একইসঙ্গে তরুণ ক্রিকেটারদের পরামর্শও দিচ্ছেন ভারতের তারকা উইকেটকিপার-ব্যাটার। আর এরইমধ্যে সোমবার অর্থাৎ ২৬ জুন তাঁকে একেবারে খোলামেলা মেজাজে দেখা গিয়েছিল। ঋষভের সঙ্গে এই মুহূর্তে এনসিএ-তে রয়েছেন যজুবেন্দ্র চাহাল, কে এল রাহুল, শার্দূল ঠাকুর, মহম্মদ সিরাজ। তাঁদের সঙ্গে দেদার খুনসুটিতে ব্যস্ত ছিলেন তিনি। সেই ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেছিলেন ঋষভ। লিখেছেন, 'গ্যাংদের সঙ্গে রিইউইয়ন সবসময় ভালো লাগে।'  

আরও পড়ুন: Rambai: দুই বছরে ২০০ মেডেল জিতে বিশ্বরেকর্ড গড়লেন ১০৬ বছরের 'দিদা' রামবাই

আরও পড়ুন: Sachin Tendulkar And Brian Lara: লন্ডনের রাস্তায় দুই পুরনো বন্ধু, তারপর কী হল.....?

এর আগে গত ৪ এপ্রিল গুজরাত টাইটান্সের বিরুদ্ধে দিল্লির ম্যাচ চলার সময় অরুণ জেটলি স্টেডিয়ামে (Arun Jaitley Stadium) এসেছিলেন পথ দুর্ঘটনায় আহত ঋষভ। তিনি যাতে মাঠে এসে খেলা উপভোগ করতে পারেন, সেইজন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছিল। দিল্লি ও ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনের (DDCA) তরফ থেকে ঋষভের জন্য কর্পোরেট বক্সে বিশেষ র‌্যাম্প তৈরি করা হয়। সেখানেই গিয়ে বসেছিলেন তিনি। সেই ছবিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছিল। তাঁর পরনে ছিল সাদা রঙের গোলগলা টি-শার্ট ও কালো রঙের হাফ প্যান্ট। 

গত ৩০ ডিসেম্বর ভোররাতে হাইওয়েতে গাড়ি চালানোর সময় দুর্ঘটনার কবলে পড়েন ঋষভ। পুড়ে যাওয়া গাড়ি থেকে বেরিয়ে কোনওক্রমে প্রাণে বাঁচেন। প্রথমে দেরহাদুন ও পরে মুম্বইয়ের হাসপাতালে অস্ত্রোপচার হয় ভারতীয় উইকেটকিপারের। গত ১৬ জানুয়ারি টুইট করে নিজের শারীরিক অবস্থার কথা জানিয়েছিলেন তিনি। লিখেছিলেন, 'সকলে যেভাবে আমার পাশে থেকেছেন, তাতে আমি অভিভূত। খুশির খবর, আমার অস্ত্রোপচার সফল হয়েছে। ধীরে ধীরে সেরে উঠছি। আগামী দিনের সমস্ত চ্যালেঞ্জের মোকাবিলা করতে মুখিয়ে রয়েছি।' এরপর সোশ্যাল মিডিয়াতে নিজের সুস্থতার আপডেট দিয়ে আরও কয়েকটি পোস্ট করেছিলেন ঋষভ। তাছাড়া তাঁর সঙ্গে দেখা করতে এসেছিলেন হরভজন সিং, সুরেশ রায়নার মতো প্রাক্তনরা। 

বিশেষজ্ঞ চিকিৎসকরা জানিয়েছিলেন, হাসপাতাল থেকে ছাড়া পেলেও আপাতত মাঠে ফেরা হচ্ছে না তাঁর। কারণ পুরোপুরি ফিট হতে এখনও অনেকটাই সময় লাগবে ঋষভের। কড়া নিয়ম মেনে চলবে রিহ্যাব। এখন ঘরের মাঠে আয়োজিত বিশ্বকাপে ঋষভ কামব্যাক করতে পারেন কিনা সেটাই দেখার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.