WFI: 'চল্লিশ দিন রাস্তায় শুয়েছি'...খেলা ছাড়ছেন সাক্ষী! কেন ফের ক্ষুব্ধ কুস্তিগীররা?

Sakshee Malikkh says she quits wrestling as Brij Bhushan aide Sanjay Singh elected WFI president: ব্রিজভূষণ শরন সিংয়ের ঘনিষ্ট সঞ্জয় সিং হয়েছেন সর্বভারতীয় কুস্তি সংস্থার মাথায়। যা মেনে নিতে পারছেন না সাক্ষীরা।

Updated By: Dec 21, 2023, 08:16 PM IST
WFI: 'চল্লিশ দিন রাস্তায় শুয়েছি'...খেলা ছাড়ছেন সাক্ষী! কেন ফের ক্ষুব্ধ কুস্তিগীররা?
সাংবাদৈক বৈঠকে সাক্ষী ভেঙে পড়লেন কান্নায়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাংবাদিক বৈঠকে অঝোরে কাঁদছেন সাক্ষী মালিক (Sakshee Malikkh)। অলিম্পিক্সে ব্রোঞ্জ জয়ী কুস্তিগীরের এই অস্বস্তিকর দৃশ্য়ের সঙ্গে যেন দেশবাসী পরিচিত হয়ে উঠছে ক্রমেই। কেন আবার সাক্ষীর চোখে জল? কেনে দেশের কুস্তিগীররা ফের আঁধারে! চলতি বছরের শুরুটা দেখেছে যে, ভারতীয় কুস্তিতে কী ঝড়টাই না বয়ে গিয়েছিল। সর্বভারতীয় কুস্তি সংস্থার সভাপতি (Wrestling Federation of India, WFI) ও বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরন সিংয়ের (Brijbhushan Sharan Singh) বিরুদ্ধে উঠেছিল চাঞ্চল্যকর যৌন হেনস্থার অভিযোগ। তাঁকে পদ থেকে সরানো না হলে, দেশের তারকা কুস্তিগীররা খেলা ছেড়ে দেবেন বলেই প্রতিবাদে শামিল হয়েছিলেন। নেমেছিলেন রাস্তায়, সহ্য় করেছিলেন 'পুলিসের অত্য়াচার'। কেন্দ্রের হস্তক্ষেপে তৈরি হয়েছিল কমিটি। তারপর আইন-আদালত। দীর্ঘ প্রক্রিয়া। বৃহস্পতিবার ফের অশান্ত হলেন দেশের কুস্তিগীররা। কারণও সেই ব্রিজভূষণ!

আরও পড়ুন: Ezequiel Lavezzi: মেসির সঙ্গে মাতিয়েছেন নীল-সাদা জার্সি, ছুরির কোপে হাসপাতালে আর্জেন্টাইন তারকা!

ব্রিজভূষণের পর তাঁর জুতোয় পা গলিয়েছেন সঞ্জয় সিং। সর্বভারতীয় কুস্তি সংস্থার সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি। ভোটের ফলাফল বলছে যে সঞ্জয় দাঁড়াতে দেনন প্রতিদ্বন্দ্বীকে। ৪৭ ভোটের মধ্য়ে ৪০ ভোটই তিনি পেয়েছেন। সঞ্জয় হারিয়েছেন কমনওয়েলথে সোনা জয়ী কুস্তিগীর অনিতা শেওরানকে। আর এই সঞ্জয় কিন্তু ব্রিজভূষণের অত্যন্ত ঘনিষ্ট। এটাই মেনে নিতে পারছেন না সাক্ষী, ভিনেশ ফোগাট ও বজরং পুনিয়ারা। সাক্ষী এদিন সাংবাদিক বৈঠক করে তাঁদের ক্ষোভ জানিয়েছেন। মিডিয়ার সামনে তিনি কার্যত ভেঙে পড়েছেন। 

রাজধানীর প্রেস ক্লাব অফ ইন্ডিয়ায় সাক্ষী বলেন, 'আমরা ৪০ দিন রাস্তায় শুয়েছি। দেশের বিভিন্ন স্থান থেকে প্রচুর লোক আমাদের সমর্থন করতে এসেছিলেন। যদি ব্রিজভূষণ সিংয়ের ব্যবসায়িক অংশীদার এবং ঘনিষ্ট সহযোগী ডব্লিউএফআই-এর সভাপতি পদে নির্বাচিত হন, তাহলে আমি কুস্তি ছেড়ে দেব। আমরা একজন মহিলা সভাপতির দাবি জানিয়েছিলাম। কোনও মহিলা পদে এলে মেয়েদের হয়রানি হতো না। অতীতে নারীদের কোনও অংশগ্রহণ ছিল না। এবং আজ আপনারা তালিকা দেখে নিন, একজন মেয়েও পদে নেই।। আমরা পূর্ণ শক্তির সঙ্গে লড়াই করেছি, এই লড়াই চলবে। নতুন প্রজন্মের কুস্তিগীরদেরও লড়াই করতে হবে।' বজরং পুনিয়া বলেন, 'দেখুন আমরা কোনও দলের সঙ্গে যুক্ত নই, আমরা এখানে রাজনীতি করতে আসিনি। আমরা সত্যের জন্য লড়াই করছিলাম, কিন্তু আজ ব্রিজভূষণের একজন সহযোগী সর্বভারতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি হলেন!' বোঝাই যাচ্ছে যে, ফের একবার কুস্তির তারকারা বৃহত্তর আন্দোলনের পথে হাঁটতে চলেছেন।

আরও পড়ুন: IPL Auction 2024: কলকাতায় দ্বিতীয় ধোনিকে পেলেন সৌরভ! দিতে রাজি ছিলেন ১০ কোটিও, কে এই তরুণ তুর্কী?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.