Border Gavaskar Trophy 2023: কামিন্সদের বিরুদ্ধে প্রথম দুই টেস্টে সম্ভবত নেই শ্রেয়স, বদলি কে?

শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজ খেলার পর, নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫০ ওভারের ফরম্যাটের দলেও ছিলেন শ্রেয়স। 

Updated By: Feb 1, 2023, 01:26 PM IST
Border Gavaskar Trophy 2023: কামিন্সদের বিরুদ্ধে প্রথম দুই টেস্টে সম্ভবত নেই শ্রেয়স, বদলি কে?
চোট এখনও সারেনি। এবার টেস্ট দল থেকে বাদ শ্রেয়স আইয়ার। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ফের একবার চোটের ধাক্কায় জর্জরিত রোহিত শর্মার (Rohit Sharma) ভারতীয় দল। ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হবে এবারের বর্ডার গাভাসকর ট্রফি (Border Gavaskar Trophy 2023)। প্যাট কামিন্সদের (Pat Cummins) বিরুদ্ধে এমন গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচে সম্ভবত নেই শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। কারণ পিঠের চোট সারিয়ে এখনও সুস্থ হতে পারেননি টিম ইন্ডিয়ার (Team India) মিডল অর্ডার ব্যাটার। ফলে তিনি এখন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (National Cricket Academy) রিহ্যাব করছেন। শোনা যাচ্ছে তাঁর জায়গায় প্রথম টেস্টে সূর্য কুমার যাদবের (Suryakumar Yadav) অভিষেক হতে পারে। যদিও এই বিষয়ে এখনও পর্যন্ত বিসিসিআই-এর (BCCI) তরফ থেকে কোনও আপডেট দেওয়া হয়নি। 

শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজ খেলার পর, নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫০ ওভারের ফরম্যাটের দলেও ছিলেন শ্রেয়স। তবে তাঁর পিঠের চোট বাধ সাধে। ফলে দল থেকে ছিটকে যান এই মুম্বইকর। গত মাসের ১৭ জানুয়ারি বিসিসিআই এই ব্যাটারের চোট নিয়ে আপডেট দিয়েছিল। এখন শোনা যাচ্ছে তিনি চোট সারিয়ে উঠতে পারেননি। নাম প্রকাশে অনিচ্ছুক এনসিএ-এর এক আধিকারিক জানিয়েছেন, "ইঞ্জেকশন নেওয়ার পরেও শ্রেয়সের পিঠের নীচের দিকে এখনও ব্যথা রয়েছে। তাই অ্যাকাডেমির চিকিৎসকেরা তাঁকে এখনও দু’সপ্তাহ বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। সেই পরামর্শ মেনেই শ্রেয়সকে প্রথম টেস্ট খেলতে পারবেন না।" 

আরও পড়ুন: Ajinkya Rahane: ফের একবার কাউন্টি খেলতে চললেন রাহানে? এবার কোন দলে?

আরও পড়ুন: Mahendra Singh Dhoni, IPL 2023: নেটে ব্যাট হাতে নেমেই ফের 'মাহি মার রাহা হ্যায়'! ভিডিয়ো ভাইরাল

পিঠের চোটের কারণে নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন শ্রেয়স। তারপর থেকে বেঙ্গালুরুতে রিহ্যাব করছিলেন। কিন্তু এখনও পুরোপুরি চোট সারেনি তাঁর। তাই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে তাঁকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছে না বোর্ড। ১৭ ফেব্রুয়ারি থেকে দিল্লিতে শুরু হবে দ্বিতীয় টেস্ট। সেই ম্যাচেও শ্রেয়সের সার্ভিস পাওয়ার সম্ভাবনা কম বলেই মনে করছে ক্রিকেট মহল। 

চোটের কারণে এখনও পর্যন্ত দলের বাইরে জসপ্রীত বুমরা। গাড়ি দুর্ঘটনার পর থেকে হাসপাতালে ঋষভ পন্থ। সবেমাত্র চোট সারিয়ে দলে ফেরার চেষ্টা করছেন রবীন্দ্র জাদেজা। এবার চোট পেয়ে ছিটকে গেলেন শ্রেয়স। এর আগে ২০২১ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে আহমেদাবাদে একদিনের ম্যাচে ফিল্ডিং করার সময় কাঁধে চোট পেয়েছিলেন তিনি। সেই চোটের জন্য প্রায় ছয় মাস মাঠের বাইরে ছিলেন এই ব্যাটার। নতুন বছরের গোড়ার দিকে ফের একবার চোটের কবলে পড়লেন। ফলে শ্রেয়সের এখনই মাঠে ফেরা হচ্ছে না। 

প্রথম দুই টেস্টের ভারতীয় দল: 

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ অধিনায়ক), শুভমন গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএস ভরত (উইকেট কিপার), ঈশান কিশান (উইকেট কিপার), রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা (ফিটনেস টেস্টের উপর নির্ভর করছে), মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট ও  সূর্যকুমার যাদব। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.