IPL Auction 2024: ৩৬ বছরের ভারতীয়র পকেটে রেকর্ড টাকা! ১৫২ কিমি ঘণ্টায় বল করেছেন প্রাক্তন নাইট

Umesh Yadav fetches career-high price, GT buys pacer for Rs 5.80 crore: উমেশ যাদব তাঁর আইপিএল কেরিয়ারে সবচেয়ে বেশি টাকায় বিক্রি হলেন।  

Updated By: Dec 19, 2023, 06:24 PM IST
IPL Auction 2024: ৩৬ বছরের ভারতীয়র পকেটে রেকর্ড টাকা! ১৫২ কিমি ঘণ্টায় বল করেছেন প্রাক্তন নাইট
উমেশ এবার গুজরাতের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় দলের সিনিয়র পেসার উমেশ যাদবের (Umesh Yadav) জন্য় ১৯ ডিসেম্বর দিনটি স্মরণীয় হয়ে থাকবে। মঙ্গলবার অর্থাৎ আজ দুবাইয়ে, আইপিএলের মিনি নিলামে (IPL 2024 Auction) তাঁকে দলে নিল গুজরাত টাইটান্স (Gujarat Titans)। আইপিএল ইতিহাসের ত্রয়োদশ উইকেটশিকারি নাগপুরের জোরে বোলার। গুজরাত তাঁকে দলে নিল ৫ কোটি ৮০ লক্ষ টাকায়। শেষবার কলকাতা নাইট রাইডার্সের (KKR) হয়ে খেলা উমেশ, তাঁর আইপিএল কেরিয়ারে কখনও এত দাম পাননি। ২০১৮ সালে রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্য়াঙ্গালোর (Royal Challengers Bangalore) উমেশকে নিয়েছিল ৪ কোটি ২০ লক্ষ টাকায়। সেই রেকর্ড ভেঙে ফেললেন উমেশ। এবার তিনি খেলবেন আশিস নেহরার (Ashish Nehra) কোচিংয়ে।

আরও পড়ুন: Rinku Singh: কুড়ি ওভারে তুলেছেন ঝড়, এবার শুরু ওডিআই কেরিয়ার, কে নাইট তারকাকে দিলেন টুপি?

উমেশ অতীতে দিল্লি-কলকাতা-বেঙ্গালুরুতে খেলেছেন আইপিএল। ২০১০ সালে আইপিএল কেরিয়ার শুরু করা উমেশ তাঁর গতি ও সুইংয়ের জন্য় পরিচিত। আইপিএলে তাঁর সর্বোচ্চ গতির বল ছিল ১৫২.৫ কিমি প্রতি ঘণ্টায়। একাধিক স্মরণীয় পারফরম্য়ান্স দিয়েছেন উমেশ। দেশের জার্সিতে শেষবার তিনি খেলেছেন বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপে। ২০২২ সালে তিনি মিডলসেক্সের হয়ে ও ২০২৩ সালে এসেক্সের হয়ে খেলেছেন। গুজরাত এখনও পর্যন্ত নিলাম থেকে উমেশ ও আফগান অল-রাউন্ডারকে আজমাতুল্লাহ ওমরজাই (৫০ লক্ষ টাকায় কিনেছে)। গুজরাত টাইটান্সের হাতেই রয়েছে সবচেয়ে বেশি টাকা রয়েছিল নিলামে আসার পর। ৩৮ কোটি ১৫ লক্ষ টাকা ছিল তাদের পার্সে।

আরও পড়ুন: IPL Auction 2024: ইতিহাসের সবচেয়ে দামি কামিন্স! মাথা ঘোরানো টাকা পেলেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)
 

.