Yuzvendra Chahal: '৮ বছরেও কিচ্ছু চাইনি আমি, কেউ একটা ফোন পর্যন্ত করল না'! ভেঙে পড়লেন স্পিনার

Yuzvendra Chahal On Release From RCB: আরসিবি যে আচরণ করেছে যুজবেন্দ্র চাহালের সঙ্গে, তা আজও ভুলতে পারেননি দেশের অন্যতম সেরা স্পিনার। চাহাল রণবীর এলাহাবাদিয়ার পডকাস্টে এসে কার্যত ভেঙে পড়লেন। মনের সব জমানো অভিযোগ বার করে দিলেন।

Updated By: Jul 16, 2023, 01:53 PM IST
Yuzvendra Chahal: '৮ বছরেও কিচ্ছু চাইনি আমি, কেউ একটা ফোন পর্যন্ত করল না'! ভেঙে পড়লেন স্পিনার
চাহাল অকপট আরসিবি-র প্রসঙ্গে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০১৪ সাল থেকে ২০২১। টানা আট বছর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) সংসার আলো করে ছিলেন তিনি। তবে ২০২২ সাল থেকে যুজবেন্দ্র চাহাল আরসিবি-তে (RCB) অতীত। আইপিএলে (IPL) তাঁর ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। ৬.৫ কোটি টাকায় বেঙ্গালুরু ছেড়ে রাজস্থানে এসেছেন হরিয়ানার স্পিনার। রণবীর এলাহাবাদিয়ার (Ranveer Allahbadia) পডকাস্টে এসে চাহাল তাঁর ক্ষোভ উগরে দিয়েছেন। সাফ জানিয়ে দিলেন যে, আরসিবি তাঁর সঙ্গে ঠিক করেনি। আজও অতীতের ফ্র্যাঞ্চাইজির উপর জমা রাগ রয়েছে চাহালেন।

আরও পড়ুন: WATCH | Ishan Kishan: বিপক্ষের ১১ নম্বরের সঙ্গে রাহানের তুলনা! স্টাম্প-মাইকে ভাইরাল ঈশানের কথোপকথন

চাহাল আরসিবি-র সঙ্গে সম্পর্ক শেষের প্রসঙ্গে বলেন, 'অবশ্যই আমার খুব খারাপ লেগেছিল। ২০১৪ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সঙ্গে আমার যাত্রা শুরু হয়েছিল। বিরাট কোহলির ভরসা প্রথম ম্যাচ থেকেই ছিল আমার উপর। আরসিবি-কে ৮ বছর দিয়েছি। আমি দেখেছি লোকে বলেছে, যুজি হয়তো অনেক টাকা বা অন্য কিছু চেয়েছিল। ঠিক এই কারণেই একটা সাক্ষাৎকারে আমি বলেছিলাম যে, কিচ্ছু চাইনি আমি। আমি জানি আমি কতটা পাওয়ার যোগ্য়। সবচেয়ে খারাপ লেগেছিল যে, কেউ একটা ফোন পর্যন্ত করেনি। এমনকী আমাকে রিলিজ করার সময়ে একটা কথাও কেউ বলেনি। আমি আরসিবি-র হয়ে ১৪০ ম্যাচ খেলেছি। কিন্তু কেউ প্রকৃত যোগাযোগটুকু রাখেনি। ওরা প্রতিশ্রুতি দিয়েছিল যে, আমাকে নেওয়ার জন্য় অলআউট ঝাঁপাবে! আমি ভেবেছিলাম যে, ঠিক আছে, তাই হয়তো হবে। কিন্তু ওরা আমাকে ছেড়ে দিল। আমি প্রচণ্ড রেগে গিয়েছিলাম। আমি আট বছর খেলেছি। চিন্নাস্বামী আমার ফেভারিট স্টেডিয়াম।'

চাহাল এখন বিশ্বাস করেন যে, যা হয়, তা ভালোর জন্যই হয়। আরসিবি ছেড়ে রাজস্থানে আসার প্রসঙ্গে তিনি বলেন, 'তবে কী বলুন তো, জীবনে যা হয়, ভালোর জন্য হয়। রাজস্থান রয়্যালসে ঢুকেও সেই ভালো ব্যাপারই হয়েছে। আমি ডেথ বোলার হয়ে উঠি। আরসিবি-তে আমি ১৬ বা ১৭ নম্বর ওভার করেছি। রাজস্থানে এসে পুরোপুরি ডেথ বোলার হয়ে উঠি। আমার ক্রিকেটীয় উন্নতি পাঁচ থেকে দশ শতাংশ বেড়ে যায়। তখনই উপলব্ধি করি যে, যা হয় ভালোর জন্য হয়। লোকে তো ১০ বছর একটা ফ্র্যাঞ্চাইজিতে খেলার পরেও নতুন কোনও দলে গিয়েছে। এগুলো মানিয়ে নিতে হয়। আরসিবি-র সঙ্গে আমি জুড়ে ছিলাম ঠিকই, তবে রাজস্থান আমার ক্রিকেট কেরিয়ারকে অনেক সাহায্য করেছে।'

১২ বছর পর ফের ভারতে বিশ্বকাপ। ভারতীয় থিঙ্কট্যাঙ্ক মোটামুটি কোর টিম বেছে নিয়েছে। অবশ্যই স্পিনাররা বাড়তি ভূমিকা পালন করবেন, এই ব্যাপারে কোনও সন্দেহ নেই। রবি বিষ্ণোই, কুলদীপ যাদবরাদলে থাকবেন, তা বলে দেওয়া যায়। তবে ভারতের প্রাক্তন অধিনায়ক ও বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন যে, বিশ্বযুদ্ধে তুরুপের তাস হবেন চাহালই। সীমিত ওভারের ক্রিকেটে দেশের সেরা লেগস্পিনারেই বাজি ধরেছেন মহারাজ। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ সম্প্রতি বলেছেন, 'রবি-কুলদীপ আছে। তবে চাহাল কোথাও বড় টুর্নামেন্ট মিস করে যায়। সীমিত ওভারের ক্রিকেটে ও ধারাবাহিক ভাবে পারফর্ম করে আসছে। সে কুড়ি ওভার হোক বা পঞ্চাশ ওভার। ওর উপর চোখ রাখাটা খুব গুরুত্বপপর্ণ।' আইপিএল সিক্সটিনে চাহাল ১৪ ম্যাচে ২১ উইকেট নিয়েছে। এই মরসুমেই তিনি ক্রোড়পতি লিগের সর্বকালের সর্বাধিক উইকেটশিকারি হয়েছেন। ডোয়েন ব্র্যাভোকে (১৮৩) টপকে মগডালে এসেছেন চাহাল (১৮৭)।

আরও পড়ুন: Team India | Asian Games 2023: চিনে সোনা জয়ের লক্ষ্যই ভারতের! প্রত্যয়ী ভারতের এশিয়াড অধিনায়ক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.