Summer Vacation: আগে পরীক্ষা,পরে ছুটি! সরকারি নির্দেশ অমান্য করেই খুলল সরকারি স্কুল...

তাপপ্রবাহের কবলে বাংলা। আপাতত এক সপ্তাহ সমস্ত স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার।

Updated By: Apr 17, 2023, 04:31 PM IST
Summer Vacation: আগে পরীক্ষা,পরে ছুটি! সরকারি নির্দেশ অমান্য করেই খুলল সরকারি স্কুল...

প্রদ্যুৎ দাস: তাপপ্রবাহের কবলে বাংলা। গ্রীষ্মের প্রবল দাবদাহে যখন নাজেহাল রাজ্যবাসী, তখন সরকারি নির্দেশ অমান্য় করে খোলা হল প্রাথমিক স্কুল! কেন? 'আচমকা ছুটি ঘোষণা হওয়ায় সমস্ত অভিভাবকদের জানানো সম্ভব হয়নি', সাফাই দিল স্কুল কর্তৃপক্ষ। ঘটনাস্থল জলপাইগুড়ির ধুপগুড়ি।

টানা ৫ দিন ধরে কলকাতায় তাপমাত্রা পারদ ৪০ ডিগ্রির উপরে! বুধবার পর্যন্ত  দক্ষিণবঙ্গের ১৫ জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। বাদ যাবে না মালদহ  ও দুই দিনাজপুর! এমনকী, বাড়বে রাতের তাপমাত্রাও। আজ, সোমবার থেকে এক সপ্তাহ সমস্ত স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার।

তাহলে? এদিন সকালে ধূপগুড়ির  বৈরাতীগুড়ি ২ নং সি এস প্রাথমিক বিদ্যালয়ে পরীক্ষা দিতে আসে পড়ুয়ারা। শুধু তাই নয়, নিয়মাফিক খোলা আকাশে নিচে দাঁড়িয়ে প্রার্থনাও করে তারা! অভিযোগ,  প্রধান শিক্ষিকা নিজেই অভিভাবকদের ফোনে জানিয়েছিলেন, আজ, সোমবার স্কুলে পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষার পর ছুটি ঘোষণা করা হবে।

আরও পড়ুন: Murshidabad Shootout: মাছ ধরা থেকে রক্তারক্তি কাণ্ড মুর্শিদাবাদে, চলল গুলি, পরিণতি ভয়ংকর!

তারপর? খবর ছড়িয়ে পড়তেই অবশ্য তড়িঘড়ি স্কুলে ছুটি ঘোষণা করে দেওয়া হয়। স্কুল কর্তৃপক্ষের সাফাই, সরকারি নির্দেশ অমান্য করে স্কুল খোলার রাখার সিদ্ধান্ত নেওয়া হয়নি। যেহেতু আচমকা ছুটি ঘোষণা করেছে সরকার, সেকারণে সমস্ত অভিভাবককে তা জানানো সম্ভব হয়নি। সবাইকে একসাথে জানানোর জন্য স্কুলে আসতে বলা হয়েছিল।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.