Bengal Weather Today: রবিবার আংশিক মেঘলা আকাশ, নতুন সপ্তাহে তীব্র গরমে পুড়বে বাংলা

Bengal Weather Today: সামনের সপ্তাহে কলকাতার তাপমাত্রা ৪০ ডিগ্রির কাছে চলে যাবে। ৪০ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা পেরিয়ে যাবে পশ্চিমের জেলাগুলিতে। মঙ্গলবার থেকে শুকনো আবহাওয়া থাকবে। পাশাপাশি শুকনো গরম বাড়বে দক্ষিণবঙ্গে।

Updated By: May 28, 2023, 10:03 AM IST
Bengal Weather Today: রবিবার আংশিক মেঘলা আকাশ, নতুন সপ্তাহে তীব্র গরমে পুড়বে বাংলা

অয়ন ঘোষাল: রবিবার আংশিক মেঘলা আকাশ থাকবে। যদিও বেলা বাড়লে গরম বাড়বে। বাতাসে জলীয় বাষ্প থাকায় অস্বস্তিও হবে। দক্ষিণবঙ্গে রবিবার ও সোমবার বিক্ষিপ্তভাবে দুই এক জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে। উত্তরবঙ্গে পার্বত্য জেলাগুলিতে বৃষ্টি চলবে বলে জানা গিয়েছে।

বাড়বে গরম

সামনের সপ্তাহে কলকাতার তাপমাত্রা ৪০ ডিগ্রির কাছে চলে যাবে। ৪০ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা পেরিয়ে যাবে পশ্চিমের জেলাগুলিতে। লু-এর পরিস্থিতি তৈরি হবে। রাজ্যজুড়ে তাপমাত্রা তিন থেকে চার ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

উত্তরবঙ্গ

দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে হালকা থেকে মাঝারি মাপের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর মধ্যে কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে দুই এক পশলা ভারী বৃষ্টি হতে পারে আগামী ২৪ ঘন্টায়। পার্বত্য এলাকার জেলাগুলিতে হালকা মাঝারি বৃষ্টি চলবে। মালদা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে তাপমাত্রা বেশ কিছুটা বাড়বে মঙ্গলবার থেকে।

আরও পড়ুন: Coal Smuggling: আটক অবৈধ কয়লা বোঝাই ট্রাক, গ্রেফতার এক

দক্ষিণবঙ্গ

মঙ্গলবার থেকে শুকনো আবহাওয়া থাকবে। পাশাপাশি শুকনো গরম বাড়বে এই এলাকায়। মঙ্গলবার থেকে আগামী তিন থেকে চার দিনে অন্তত ৪ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে এই অঞ্চলে।

রবিবার ও সোমবার বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সোমবার দুই একটি জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির পরিমাণ কমবে।

কলকাতা

মহানগরে রবিবার আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। বেলা বাড়লে গরম ও অস্বস্তি বাড়বে। বৃষ্টির সম্ভাবনা সামান্য রয়েছে।

তাপমাত্রার পরিসংখ্যান

কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৬ ডিগ্রি। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬৯ থেকে ৯০ শতাংশ।

আরও পড়ুন: ব্রেন ডেথের পর অঙ্গদান, বাবা-মা-স্ত্রী চাইছেন সৌমেন মহান হয়ে বেঁচে থাকুক সবার মধ্যে!

সিস্টেম

একটি পশ্চিমী ঝঞ্ঝা নতুন করে আসছে সোমবার ২৯ মে। রাজস্থানে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। আর সেই ঘূর্ণাবর্ত থেকে মধ্যপ্রদেশ পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা রয়েছে। আরও একটি অক্ষরেখা রয়েছে সিকিম থেকে উড়িষ্যা পর্যন্ত। যেটি গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে গিয়েছে।

ভিন রাজ্যে

ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে এবং ঝোড়ো হাওয়া বইবে উত্তরপ্রদেশ ও রাজস্থানে। ভারী বৃষ্টি হবে কেরালা, কর্ণাটক, তামিলনাড়ু এবং অন্ধ্রপ্রদেশে। মঙ্গলবার থেকে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকা ও সমতলে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সভাবনা রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.