Bengal Weather: সরস্বতী পুজোয় ভাসবে জেলা থেকে শহর! কোথায় কোথায় বৃষ্টির আশঙ্কা?

West Bengal Weather Today:  মঙ্গলবার থেকে হালকা বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমানে। মেঘলা আকাশ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। সঙ্গে হালকা বাতাস বইবে বলে জানিয়েছে হাওয়া অফিস। সেই সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা চার জেলায়।

Updated By: Feb 13, 2024, 12:21 PM IST
Bengal Weather: সরস্বতী পুজোয় ভাসবে জেলা থেকে শহর! কোথায় কোথায় বৃষ্টির আশঙ্কা?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: সরস্বতী পুজোর দিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের আশঙ্কার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। এমনকি হালকা ঝোড়ো হাওয়াও বইতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গের আট থেকে দশ জেলায়। সরস্বতী পুজোয় বৃষ্টি হবে উত্তরবঙ্গের দুই জেলাতেও। বৃহস্পতিবার হালকা বৃষ্টি রাজ্য জুড়ে। দক্ষিণবঙ্গে মঙ্গলবার থেকে আবার মেঘলা আকাশের সম্ভাবনা। বিহার ও ঝাড়খন্ড লাগোয়া জেলাগুলিতে মঙ্গল ও বুধবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে থাকছে বজ্রপাতের আশঙ্কা এবং দমকা ঝোড়ো হাওয়া।

আরও পড়ুন, ED Raid: রেশন বন্টন দুর্নীতিতে ফের তল্লাশিতে ইডি, ৬ জায়গায় অভিযান

তবে কবে কোন জেলায় বৃষ্টি হবে? ১৩ ই ফেব্রুয়ারি অর্থাৎ মঙ্গলবার থেকে হালকা বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমানে। মেঘলা আকাশ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। সঙ্গে হালকা বাতাস বইবে বলে জানিয়েছে হাওয়া অফিস। সেই সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা চার জেলায়। বুধবার অর্থাৎ ১৪ ই ফেব্রুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমানে। মেঘলা আকাশ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। সঙ্গে বজ্রপাতের আশঙ্কা এবং ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া।

বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা চার (পুরুলিয়া বাঁকুড়া বীরভূম এবং পশ্চিম বর্ধমানে) জেলায়। বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা পূর্ব বর্ধমান, নদীয়া মুর্শিদাবাদ এবং ঝাড়গ্রামে। সরস্বতী পূজোর দিন সন্ধে বা রাতের দিকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাতে বিক্ষিপ্ত ভাবে দু-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার অর্থাৎ ১৫ই ফেব্রুয়ারি বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা বাড়বে দক্ষিণবঙ্গে। কলকাতা-সহ সব জেলাতেই হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

শুক্রবার থেকে ফের আবহাওয়ার উন্নতি হবে দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে বাড়বে তাপমাত্রা। কমবে শীতের আমেজ। আগামী দু-তিন দিনে তিন ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে। আগামীকাল থেকে কুয়াশা কমবে। শুষ্ক ও পরিস্কার আকাশ। বৃষ্টির সম্ভাবনা কবে কেমন? আজ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা মালদা ও দিনাজপুরে। ১৪ ই ফেব্রুয়ারি, বুধবার বৃষ্টির সম্ভাবনা শুধু দক্ষিণ দিনাজপুর ও মালদাতে। 

১৫ই ফেব্রুয়ারি, বৃহস্পতিবার উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টির আশঙ্কা। মূলত হালকা থেকে মাঝারি বৃষ্টি। বিভিন্ন জেলায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আশঙ্কা। কলকাতায় বুধবার সরস্বতী পুজো ও ভ্যালেন্টাইন্সদের দিনো মেঘলা আকাশ। সন্ধে ও রাতের দিকে হালকা বৃষ্টির সম্ভাবনা। পরের দিন বৃহস্পতিবার হালকা বৃষ্টির আশঙ্কা। রাতের আরও কিছুটা বাড়বে তাপমাত্রা। কমবে শীতের আমেজ, আসবে উষ্ণতা।

 কলকাতায় তাপমান- সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৬ ডিগ্রি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৪৪ থেকে ৯২ শতাংশ।

আরও পড়ুন, বিরোধী ঘরে শুভেন্দুর ছবি কেন? বিতণ্ডায় ভেস্তে গেল পরিষদের বাজেট অধিবেশন

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.