Train Fire: চলন্ত ট্রেনে আগুনের ঝলকানি! আতঙ্কে যাত্রীরা, হুলস্থুল মালদহে

 মালদহ থেকে রোজই ওই ট্রেনটি কাটিহার যায়। কীভাবে আগুন লাগল? তা এখনও স্পষ্ট নয়।

Updated By: May 5, 2023, 09:14 PM IST
Train Fire: চলন্ত ট্রেনে আগুনের ঝলকানি! আতঙ্কে যাত্রীরা, হুলস্থুল মালদহে

রণজয় সিংহ: চলন্ত ট্রেনে আগুনের ঝলকানি! তারপর? আতঙ্কে যাত্রীদের মধ্যে রীতিমতো হুড়োহুড়ি পড়ে গেল। আটকে পড়ল বন্দে ভারত এক্সপ্রেসও। হুলস্থুলকাণ্ড মালদহে।

ঘটনাটি ঠিক কী? ঘড়িতে তখন সাড়ে চারটা। বিকেল মালদহ থেকে কাটিহার যাচ্ছিল একটি প্যাসেঞ্জার ট্রেন। ভিড়ও ছিল যথেষ্ট। মাঝ-পথে ঘটল বিপত্তি। আতঙ্কে ট্রেন থেকে নেমে পড়লেন যাত্রী। ধোঁয়া ঢেকে গেল চারপাশ!

কেন? রেল সূত্রে খবর, মালদহ থেকে রোজই ওই ট্রেনটি কাটিহার যায়। এদিন মালদার চাঁচলের মালাহার স্টেশনের ইঞ্জিনের পরের বগির চাকায় আগুনে ঝলকানি দেখতে পাওয়া যায়। ঘটনাটি নজরে পড়ে রেলকর্মীদেরই। সঙ্গে সঙ্গে ট্রেন থামান চালক। ততক্ষণে আতঙ্কে কামরা থেকে নেমে পড়েছেন যাত্রীরা। খবর দেওয়া হয় মালাহার স্টেশনের ম্যানেজারকে। রেলকর্মীদের তৎপরতায় দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। ফের গন্তব্যের উদ্দেশ্য়ে রওনা দেয় ট্রেনটি। 

কীভাবে আগুন লাগল? তা এখনও স্পষ্ট নয়। তবে, প্রাথমিক তদন্তে অনুমান, কোনওকারণে কামরার নিচে চাকাটি জ্যাম হয়ে গিয়েছিল। ফলে লাইনের সঙ্গে চাকাটির ঘর্ষণেই আগুন লেগে যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.