WB Weather: কুয়াশা যখন! কোথাও আমেজে মুগ্ধ পর্যটক, কোথাও বন্ধ যানবাহন...

WB Weather Update: শীত এই মরসুমে আগে পড়েছে বটে, কিন্তু এমন কুয়াশা আগে দেখা যায়নি। রবিবারের কুয়াশা রেকর্ড করল।

Updated By: Dec 24, 2023, 09:28 AM IST
WB Weather: কুয়াশা যখন! কোথাও আমেজে মুগ্ধ পর্যটক, কোথাও বন্ধ যানবাহন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এই পর্বে শীত পড়েছে বটে, কিন্তু এমন কুয়াশা! না, আগে দেখা যায়নি। আজ, রবিবার কুয়াশায় মোড়া সারা বাংলা। কলকাতা থেকে জেলা-- সর্বত্র এক ছবি। শীতের কুয়াশা যেন শীতের আমেজ আরও বাড়িয়ে দেয়। তবে এর জেরে কোথাও ব্যাহত হয়েছে যানচলাচল। কোথাও সমস্যায় পড়েছেন নিত্যযাত্রী থেকে সাধারণ মানুষজন।

আরও পড়ুন: Purulia: প্রবল শীতেই প্রায় দু'শো বছরের অকাল-অন্নপূর্ণাপুজোয় মেতে ওঠে এই গ্রাম...

ঘন কুয়াশার চাদরে ঢেকেছে হুগলি। সকাল আটটাতেও দৃশ্যমানতা বেশ কম। সড়কে হেড লাইট জ্বালিয়ে চলছে গাড়ি। আলো জ্বেলেই ছুটছে ট্রেনও। ঠান্ডার আমেজে সকাল থেকেই কোথাও আগুন পোহাচ্ছেন কেউ, কোথাও গরম চায়ে গলা ভিজিয়ে নিচ্ছেন মানুষ। কোন্নগর থেকে চন্দননগর, রিষড়া থেকে চুঁচুড়া-- ছবিটা একই। ঘন কুয়াশার জেরে দৃশ্যমানতার অভাবে বন্ধ ফেরি সার্ভিস।

মরশুমের প্রথম ঘন কুয়াশার চাদরে ঢাকল গোটা ডায়মন্ড হারবার অঞ্চলও। সকাল থেকেই ঘন কুয়াশার চাদরে ঢেকেছে গোটা শহর। এ কারণেই ফেরি সার্ভিসও বন্ধ রাখা হয়েছে। সকাল থেকেই ফেরিঘাটে দীর্ঘ লাইন যাত্রীদের। কুয়াশার গাঢ়ত্ব এতই বেশি যে, দিনের বেলাতেও আলো জ্বলে চলতে হচ্ছে যাত্রীবাহী গাড়িগুলিকে। তবে ভ্রমণপিপাসু পর্যটকদের জন্য দিনটি খুবই উপভোগ্য। বড়দিনের আগে, ডায়মন্ড হারবারে যেসব পর্যটক ঘুরতে এসেছেন এই কুয়াশা তাঁদের কাছে উপরি পাওনা বলা যায়।

রবিবার সকালের ঘন কুয়াশায় ঢাকল কলকাতা বিমানবন্দর ও নিউ টাউন সংলগ্ন অঞ্চলও। সকাল ৬টায় কলকাতা বিমানবন্দরের দৃশ্যমানতা নেমে যায় ৫০ মিটারে। সাড়ে ছটা নাগাদ এই দৃশ্যমানতা আরও কমে ২৫ মিটারে পৌঁছয়। এর ফলে কলকাতা বিমানবন্দরে ব্যাহত হয় বিমান চলাচল।  বেশ কয়েকটি বিমান ছাড়তে না পেরে আটকে থাকে।  পাশাপাশি নিউ টাউন এবং কলকাতা বিমানবন্দর-সংলগ্ন রাস্তাঘাট ঘন কুয়াশায় ঢেকে থাকায় যানবাহন চলাচলের ক্ষেত্রেও যথেষ্ট অসুবিধা হয়।

আরও পড়ুন: Bandel Church: ব্যান্ডেল চার্চ তৈরির জমি দিলেন সম্রাট শাজাহান! ৪০০ বছরের মিথ ও ইতিহাস...

হাওড়াতেও ছবিটা এক। কুশায়ার চাদরে মুড়েছে সারা হাওড়া শহর। হাওড়া ব্রিজ, দ্বিতীয় হুগলি সেতু এবং সংলগ্ন রাস্তাঘাট কুশায়ায় ঢেকেছে। দৃশ্যমান্যতা কম থাকায় হাওড়া স্টেশনে ট্রেন চলছে ধীরে। কুয়াশার জন্য বন্ধ হাওড়া ফেরি সার্ভিসও।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.