Hiran Chatterjee: বাম প্রার্থীর পায়ে হাত দিয়ে প্রণাম হিরণের, একে অপরকে আলিঙ্গনও!

যারা বয়োজ্যেষ্ঠ, বাবা-মার সমান যারা, বড় দাদার সমান যারা, তাদের সবাইকে আমরা প্রণাম করি.... ও আমার ভাইয়ের মতন।

Updated By: May 3, 2024, 08:33 PM IST
Hiran Chatterjee: বাম প্রার্থীর পায়ে হাত দিয়ে প্রণাম হিরণের, একে অপরকে আলিঙ্গনও!

চম্পক দত্ত: একই দিনে নমিনেশন দিতে এসেছিলেন ঘাটাল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী হিরন্ময় চট্টোপাধ্যায় ও ওই কেন্দ্রেরই সিপিআই প্রার্থী তপন গাঙ্গুলি। নমিনেশন দিতে এসে মুখোমুখি দেখা হওয়ার পর সৌজন্য সাক্ষাৎও বিনিময় করলেন ঘাটালের বিজেপি প্রার্থী হিরন্ময় চট্টোপাধ্যায় ও সিপিআই প্রার্থী তপন গাঙ্গুলি। হিরন্ময় চট্টোপাধ্যায় তপন গাঙ্গুলির পায়ে হাত দিয়ে প্রণাম করার পর দুজনে হাত মেলান এবং আলিঙ্গনবদ্ধ হন। দুজন দুজনকেই শুভেচ্ছা জানান। 

শুক্রবার মেদিনীপুর জেলা শাসকের কার্যালয়ে নমিনেশন জমা দিতে আসেন ঘাটালের সিপিআই প্রার্থী তপন গাঙ্গুলি ও ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়। নমিনেশন জমা দেওয়ার সাথেই মুখোমুখি দেখা হয় দুজনের। বর্ষিয়ান সিপিআই নেতা তথা ঘাটাল লোকসভার সিপিআই প্রার্থী তপন গাঙ্গুলিকে পায়ে হাত দিয়ে প্রণাম করতে দেখা যায় হিরণ চট্টোপাধ্যায়কে। তপন গাঙ্গুলির শারীরিক অবস্থার খোঁজখবরও নেন তিনি। একইভাবে তপন গাঙ্গুলিও হিরণের শারীরিক অবস্থার খোঁজখবর নেন। পরে তপন গাঙ্গুলি বলেন, ও আমার ভাইয়ের মতন। ওকে বলেছি সৌজন্য বজায় থাকবে কিন্তু রাজনৈতিক বিরোধ থাকবে। কিন্তু সম্পর্ক আবার সম্পর্কের জায়গায় থাকবে।

অন্যদিকে হিরণ বলেন, যারা বয়োজ্যেষ্ঠ, বাবা-মার সমান যারা, বড় দাদার সমান যারা, তাদের সবাইকে আমরা প্রণাম করি। সেটাই আমাদের রীতি। এই জায়গায় আজকে দেব থাকলে তাহলে তাকেও ভালোবাসা দিতাম আর সৎ বুদ্ধি দিতাম। রামায়ণের প্রসঙ্গ তুলে হিরন বলেন, ওর সুবুদ্ধি হোক। ওর জ্ঞানপ্রাপ্ত হোক। ও যে অধর্মের সঙ্গে আছে, রামায়ণের রাবণদের সঙ্গে আছে, সেখান থেকে ও ফিরে আসুক। ফিরে এসে সমাজের ভালো মানুষের সঙ্গে ভালোভাবে জীবন কাটাক। এখনও অনেক সময় বাকি আছে।

আরও পড়ুন, Adhir Chowdhury: বিজেপিকে ভোট দিতে বলেননি অধীর! ভাইরাল ভিডিয়ো ভুয়ো, জানাল পুলিস...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.