WB Weather Update: দুই ২৪ পরগনায় ধেয়ে আসছে ঝোড়ো হাওয়া, বজ্র বিদ্যুত্-সহ বৃষ্টি, জারি কমলা সতর্কতা

WB Weather Update: আবহাওয়া দফতরের পূর্বাভাস, হালকা ও মাঝারি বৃষ্টিপাতের সঙ্গে বইতে পারে ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া। বজ্র বিদ্যুতের সময়ে মানুষজনকে নিরাপদ জায়গায় থাকতে বলা হয়েছে।  

Updated By: May 18, 2024, 08:08 PM IST
WB Weather Update: দুই ২৪ পরগনায় ধেয়ে আসছে ঝোড়ো হাওয়া, বজ্র বিদ্যুত্-সহ বৃষ্টি, জারি কমলা সতর্কতা

অয়ন ঘোষাল: এমনিতেই একটি নিম্চাপ বলয় তৈরি হচ্ছে। আবহাওয়াবিদদের আশঙ্কা ২০ মে পঞ্চম দফার ভোটের দিন হয়তো বৃষ্টি হতে পারে। এরকম এক পরিস্থিতিতে দিনে কয়েকবার বিলেটিন প্রকাশ করছে আবহাওয়া দফতর। বিকেলে সেই বুলেটিনে বলা হয়েছে, সন্ধের বজ্রবদ্যুত্-সহ বৃষ্টি হতে পারে দুই ২৪ পরগনায়।

আরও পড়ুন-পঞ্চম দফায় অর্ধেক বুথই স্পর্শকাতর, নিরাপত্তায় ৬৫০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

আবহাওয়া দফতরের পূর্বাভাস, হালকা ও মাঝারি বৃষ্টিপাতের সঙ্গে বইতে পারে ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া। বজ্র বিদ্যুতের সময়ে মানুষজনকে নিরাপদ জায়গায় থাকতে বলা হয়েছে।

এদিকে, আজ রাজ্যে গুমোট গরম ছিল দক্ষিণবঙ্গে। প্রবল অস্বতিতে ছিলেন মানুষজন।  তবে আগামিকাল থেকে বৃষ্টি করা শোনাল আবাহাওয়া দফতর। সেখানে বলা হচ্ছে ১৯ মে দক্ষিণবঙ্গের পুরুলিয়া, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলি ও কলকাতা বাদে গোটা দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। এদিন মালদা ও দুই দিনাজপুরেও বিক্ষিপ্ত বৃষ্টি। অবশিষ্ট উত্তরবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। ১৯ মে উত্তরবঙ্গের উপরের সব জেলায় ভারী বৃষ্টি এবং সঙ্গে ৫০ কিলোমিটার পর্যন্ত ঝোড়ো হাওয়া বইবে।

আগামী ২০ মে মালদা এবং উত্তর দিনাজপুর বাদে উত্তর ও দক্ষিণবঙ্গ মিলিয়ে রাজ্যের সমস্ত জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, সঙ্গে ৪০ বা ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া। সমস্ত রাজ্যেই ২১ এবং ২২ মে গোটা রাজ্যে হালকা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টি। দার্জিলিং ও কালিম্পং জেলায় অপেক্ষাকৃত বেশি বৃষ্টি। সঙ্গে সর্বাধিক ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া। ২৩ এবং ২৪ মে রাজ্যের সব জেলায় হালকা বা মৃদু বৃষ্টি হতে পারে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.