Madhyamik Result 2024: আগামিকালই মাধ্যমিকের ফলাফল! কোথায় কখন কীভাবে রেজাল্ট দেখবেন?

১০টা থেকে স্কুলগুলিতে চলতি বছরের মাধ্যমিকের মার্কশিট পাওয়া যাবে। 

Updated By: May 1, 2024, 04:46 PM IST
Madhyamik Result 2024: আগামিকালই মাধ্যমিকের ফলাফল! কোথায় কখন কীভাবে রেজাল্ট দেখবেন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামিকাল, বৃহস্পতিবার, ২ মে মাধ্যমিকের ফলাফল প্রকাশ করবে ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (WBBSE)। ফলাফল প্রকাশিত হবে wbresults.nic.in, wbresults.in, wbbse.wb.gov.in, wbbse.org-এ। রেজাল্ট দেখা যাবে exametc.com-এও।

রেজাল্ট দেখার জন্য পরীক্ষার্থীকে নিজের কাছে মাধ্যমিকের রোল নম্বরটি রাখতে হবে। মাধ্যমিকের অ্যাডমিট কার্ডেই রোল নম্বর রয়েছে। সেইসঙ্গে রেজাল্ট দেখার জন্য লাগবে পরীক্ষার্থীর জন্ম তারিখও। ওয়েবসাইট ছাড়াও পরীক্ষার্থীরা এসএমএস এবং অ্যাপ ব্যবহার করেও মাধ্যমিকের ফলাফল দেখতে পাবে।

সকাল ৯টায় ফলাফল ঘোষণা করবে ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন। বোর্ড আরও জানিয়েছে যে এর ১ ঘণ্টা পর থেকে অর্থাৎ সকাল ১০টা থেকে স্কুলগুলিতে চলতি বছরের মাধ্যমিকের মার্কশিট পাওয়া যাবে। পরীক্ষার্থীরা সকাল ১০টা থেকে নিজের নিজের স্কুল থেকেই মাধ্যমিকের মার্কশিট সংগ্রহ করতে পারবে।

কীভাবে মাধ্যমিক ফলাফল দেখবেন?
প্রথমে ওয়েবসাইটে যান।
হোমপেজে মাধ্যমিক ফলাফল ২০২৪-এ ক্লিক করুন?
WBBSE রেজাল্ট ২০২৪ লগ-ইন উইন্ডো খুলবে।
মাধ্যমিকের রোল নম্বর, জন্ম তারিখ ও অন্যান্য প্রয়োজনীয় তথ্য দিন।
এরপর সাবমিট করলেই স্ক্রিনে রেজাল্ট দেখা যাবে।

প্রসঙ্গত, শেষ কয়েক বছরের রেজাল্টের ট্রেন্ড বলছে, পাশের হার ৯০ শতাংশের কম। ২০২৩ সালে পাশের হার ছিল ৮৬.১৫ শতাংশ। ২০২২ সালের থেকেও যা কম। এবার ২০২৪-এ ছবিটা বদলায় কি না, এখন সেটাই দেখার।

আরও পড়ুন, Kolkata Airport | Laser Show: যাত্রীদের নিয়ে ঝুঁকির অবতরণ! লেজার শো আটকাতে জারি ১৪৪ ধারা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.