Coromondol Express Accident: বোনের বিয়ের জন্য আসছিলেন বাড়ি, জামা দেখে মুণ্ডুহীন ভাইয়ের দেহ শনাক্ত দাদার!

জেনারেল কম্পার্টমেন্টের যাত্রী ছিলেন কৃষ্ণ। চেন্নাই থেকে হাওড়া ফিরছিলেন তিনি। ট্রেনে ওঠার আগে বাড়িতে ফোনও করেছিলেন কৃষ্ণ। সেই শেষ কথা।

Updated By: Jun 6, 2023, 02:28 PM IST
Coromondol Express Accident: বোনের বিয়ের জন্য আসছিলেন বাড়ি, জামা দেখে মুণ্ডুহীন ভাইয়ের দেহ শনাক্ত দাদার!

রণজয় সিংহ: ৫ দিন পর বোনের বিয়ে। সেই বোনের বিয়েতে যোগ দেওয়ার জন্যই বাড়ি ফিরছিলেন চেন্নাইতে পাইপ লাইনের কাজে কর্মরত পরিযায়ী শ্রমিক কৃষ্ণ রবিদাস। কিন্তু নিয়তির করুণ পরিহাস, বাড়ি আর ফেরা হল না। শুক্রবার সন্ধ্যায় ওড়িশার বালেশ্বরের বাহানগা বাজার স্টেশনে করমণ্ডলের ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে কৃষ্ণ রবি দাসের। মাত্র ২৩ বছর বয়স কৃষ্ণ রবি দাসের।

জানা গিয়েছে, কৃষ্ণ রবি দাসের বাড়ি হরিশ্চন্দ্রপুর থানার মালিওর-১ নম্বর গ্রাম পঞ্চায়েতের পিপুলতলা গ্রামে। কৃষ্ণরা চার ভাই ও দুই বোন। কৃষ্ণ ছিল বাড়ির ছোট ছেলে। বাড়িতে রয়েছে বৃদ্ধ বাবা হেমন্ত রবিদাস ও মা যশোদা রবিদাস। ছেলের মৃত্যুর খবর পাওয়ার পর থেকেই ঘন ঘন জ্ঞান হারাচ্ছেন মা যশোদা রবিদাস। কান্নায় ভেঙে পড়েছেন পরিবার পরিজনরা। মৃত কৃষ্ণ রবিদাসের মা যশোদা রবিদাস জানান, ট্রেন দুর্ঘটনার পর তিন দিন ধরে কৃষ্ণর কোনও হদিশ পাওয়া যাচ্ছিল না। সরকারি হেল্পলাইনে ফোন করেও কোনও খোঁজ মিলছিল না। 

অবশেষে সোমবার সরকারি সূত্রে খবর পেয়ে কৃষ্ণর দাদা অশোক রবিদাস ওড়িশার ভুবনেশ্বর হাসপাতালের মর্গে ভাইয়ের মুণ্ডুহীন দেহ শনাক্ত করেন। জামা, প্যান্ট, বেল্ট এবং পকেটে থাকা আধার কার্ড দেখে ভাইকে চিনতে পারেন দাদা। মৃতের বাবা হেমন্ত রবিদাস জানান, আগামী ১২ জুন তাঁর ছোট মেয়ের বিয়ে রয়েছে। বোনের বিয়েতে অংশগ্রহণ করার জন্যই কৃষ্ণ বাড়ি ফিরছিলেন। কিন্তু অভিশপ্ত শুক্রবারের সন্ধ্যা সব হিসেব গুলিয়ে দিয়েছে। ট্রেন দুর্ঘটনা কেড়ে নিল ছেলেকে। 

জেনারেল কম্পার্টমেন্টের যাত্রী ছিলেন কৃষ্ণ। চেন্নাই থেকে হাওড়া ফিরছিলেন তিনি। ট্রেনে ওঠার আগে বাড়িতে ফোনও করেছিলেন কৃষ্ণ। সেই শেষ কথা। তারপর আর বাড়ির লোকের সঙ্গে কথা হয়নি। এদিকে ট্রেন দুর্ঘটনার খবর আসার পর থেকেই কৃষ্ণর খোঁজে বার বার ফোন করে যান বাড়ির লোকেরা কিন্তু কোনও খবর মিলছিল না। তিন দিন পর ভুবনেশ্বর হাসপাতালের মর্গে দাদা অশোক ভাইয়ের দেহ শনাক্ত করেন। আজ মঙ্গলবার জেলা প্রশাসনের উদ্যোগে বিশেষ অ্যাম্বুলেন্সে গ্রামে ফিরতে চলেছে কৃষ্ণর দেহ। 

গ্রামের ছেলের মৃত্যুর সংবাদ এলাকায় পৌঁছতেই শোকের ছায়া নেমে এসেছে হরিশ্চন্দ্রপুর জুড়ে। খবর পেয়ে এলাকার বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী তজমুল হোসেন কৃষ্ণ রবিদাসের বাড়িতে যান। অসহায় পরিবারটির বাড়িতে গিয়ে সবরকম সরকারি সাহায্যের আশ্বাস দেন তিনি।

আরও পড়ুন, Kolkata Airport: কলকাতা বিমানবন্দরে বোমাতঙ্ক! তীব্র চাঞ্চল্য

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.