Murshidabad: মুর্শিদাবাদে আত্মঘাতী চাকরিপ্রার্থী, অবশেষে গ্রেফতার মূল অভিযুক্ত

২৭ সেপ্টেম্বর বিষ খেয়ে আত্মহত্যা করেন মুর্শিদাবাদের লালগোলা যুবক  আব্দুর রহমান। সুইসাইটে প্রাথমিক শিক্ষক পদে চাকরির নামে প্রতারণার অভিযোগ করে গিয়েছেন তিনি।

Updated By: Oct 25, 2022, 05:15 PM IST
Murshidabad: মুর্শিদাবাদে আত্মঘাতী চাকরিপ্রার্থী, অবশেষে গ্রেফতার মূল অভিযুক্ত

সোমা মাইতি: চাকরির নামে প্রতারণা? মুর্শিদাবাদে আত্মঘাতী যুবক! কবর থেকে তুলে দেহ ময়নাতদন্তে পাঠিয়েছিল পুলিস। অবশেষে গ্রেফতার মূল অভিযুক্তকে। ধৃতকে ১০ দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দিল আদালত।

ঘটনাটি ঠিক কী? মুর্শিদাবাদের পাইকপাড়া অঞ্চলের সারপাখিয়া এলাকার বাসিন্দা ছিলেন আব্দুর রহমান। ২৭ সেপ্টেম্বর বাড়ির কাছেই চাষের জমিতে বিষ খেয়ে আত্মহত্যা করেন তিনি। পুলিস সূত্রে খবর, সুইসাইড নোটে ওই যুবক লিখে গিয়েছেন, প্রাথমিক শিক্ষক পদে চাকরির জন্য দিবাকর কোনাই নামে এক ব্যক্তি ৬ লক্ষ টাকা দিয়েছিলেন তিনি, কিন্তু চাকরি পাননি। এমনকী, চাকরির জন্য যেসব নথিপত্র দিয়েছিলেন, সেগুলিও নাকি ফেরত পাননি! বস্তুত, ছেলের মৃত্যুর পর থানায় অভিযোগও দায়ের করেন আব্দুরের বাবা মুফিজুদ্দিন শেখ। সেই অভিযোগের ভিত্তিতে একজনকে গ্রেফতারও করে পুলিস। এবার বীরভূমে ধরা পড়ল মূল অভিযুক্ত দিবাকর কোনাই।

আরও পড়ুন: ফের বিস্ফোরণ; কাঁকিনাড়ায় বোমা ফেটে মৃত এক শিশু, জখম এক

এদিকে ময়নাতদন্তের আগেই আব্দুর রহমান দেহ কবরস্থ করে দেন পরিবারের লোকেরা। আদালতের নির্দেশের মৃত্যুর ৭২ ঘণ্টার পর কবর থেকে মৃতদেহ তোলা হয়। দেহটি ময়নাতদন্তে পাঠায় পুলিস।  এর আগে, বনগাঁ-শিয়ালদহ শাখার চাঁদপাড়া ও ঠাকুরনগর স্টেশনের মাঝে রেললাইন থেকে উদ্ধার হয় বাদুরিয়ার বাসিন্দা রাজু গাজির ক্ষতবিক্ষত দেহ। পরিবার সূত্রে খবর, প্রাথমিক টেট পাস করেছিলেন তিনি। নিয়োগের দাবিতে আন্দোলনই নয়, পুলিসের হাতে গ্রেফতার হয়েছিলেন তিনি। মানসিক অবসাদের আত্মহত্যা করেছেন রাজু।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.