West Bengal Weather Update: সোমবার থেকেই শুরু স্বস্তির বৃষ্টি! তাপপ্রবাহের দিন তবে শেষ?

West Bengal Weather Update: বিকেলের আবহাওয়ার পূর্বাভাসে জানা গিয়েছে, আগামীকাল, সোমবার থেকে তাপপ্রবাহের সম্ভাবনা আর থাকছে না। এবং আগামীকাল থেকেই শুরুহবে বৃষ্টি। স্বস্তির বার্তা বইকি!

Updated By: May 5, 2024, 02:24 PM IST
West Bengal Weather Update: সোমবার থেকেই শুরু স্বস্তির বৃষ্টি! তাপপ্রবাহের দিন তবে শেষ?

সন্দীপ প্রামাণিক: আগামীকাল থেকে তাপপ্রবাহের সম্ভাবনা আর থাকছে না। আজ, রবিবার পশ্চিম বর্ধমান,পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, ঝাড়গ্রামে তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। তবে আগামীকাল, সোমবার থেকে শুরুহবে বৃষ্টি। সোমবার থেকে ৮ মে পর্যন্ত তাপমাত্রা অনেকটাই কমে যাবে এই বৃষ্টি পাতের ফলে। বেশিরভাগ জায়গাতেই স্বাভাবিক বা স্বাভাবিকের নীচে নেমে যাবে তাপমাত্রা।

আরও পড়ুন: Ghatal: কল আছে জল নেই, ঘোর এ গ্রীষ্মে জলসংকটে বহু পরিবার! দেবের কাছে আর্জি, হিরণের কটাক্ষ...

আজ, রবিবার বৃষ্টিপাতের সম্ভাবনা দুই ২৪ পরগনা, বীরভূম, নদীয়া, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান। এবং আরও দু-এক জায়গায় স্থানীয়ভাবে বজ্রগর্ভ মেঘসঞ্চার হয়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ৬ এবং ৭ মে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে, ৬ থেকে ৭ মে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কালবৈশাখী-সহ দমকা ঝোড়ো হাওয়া এবং ঝড়বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। ৮ মে ও ৯ মে-ও চলবে বৃষ্টি। 

উত্তরবঙ্গে জলপাইগুড়ি আলিপুর কোচবিহারেও আজ থেকেই বৃষ্টি হবে। আগামীকাল থেকে বৃষ্টির বাড়বে এই তিন জেলায়। উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতেও বৃষ্টি চলবে ৭ মে পর্যন্ত। ৭ মে-র পরেও উত্তরবঙ্গে বৃষ্টিপাত জারি থাকবে। এই বৃষ্টির ফলে উত্তরবঙ্গেরও তাপমাত্রা যে জায়গায় বেশি রয়েছে সেখানে ৪ থেকে ৬ ডিগ্রি কমে যাবে। 

কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে আগামীকাল, সোমবার (৬ মে) এবং ৭ মে দমকা ঝড়ো হাওয়া-সহ বৃষ্টির সম্ভাবনা। ৮ মে ও ৯ মে-তে'ও কলকাতায় এই বৃষ্টি জারি থাকবে। ৬ মে কয়েকটি জায়গায় যেমন বীরভূম মুর্শিদাবাদ নদীয়ায় ভারী বৃষ্টি হতে পারে। ৭ মে এই ৩ জেলা-সহ দক্ষিণ ২৪ পরগনা পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টি হতে পারে। সমুদ্রে হাওয়ার গতিবেগ থাকবার জন্য ৬ থেকে ৮ মে মৎস্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে।

আরও পড়ুন: West Bengal Weather Update: অবশেষে শান্তি! আজ বিকেলেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, কালবৈশাখীও আসছে বঙ্গে?

এতদিন উত্তর-পশ্চিম দিক থেকে শুষ্ক বাতাস প্রবেশ করছিল। বর্তমানে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প প্রবেশ করছে বঙ্গোপসাগরের থেকে। এর ফলে এই বৃষ্টি। আপাতত আগামী সাতদিন তাপমাত্রা খুব একটা বাড়বে না।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.