Ration: স্লিপ দিলেও ২ মাস ধরে নেই রেশন, পাচার করে চড়া দামে বিক্রি ডিলারের!

উপভোক্তাদের অভিযোগ, দীর্ঘ ২ মাস ধরে তাঁরা রেশন পাননি। এটা তিন মাস হতে চলল। তাঁদের প্রাপ্য সামগ্রী ডিলার পাচার করে বিক্রি করে দিচ্ছেন চড়া দামে। 

Updated By: Feb 3, 2024, 02:50 PM IST
Ration: স্লিপ দিলেও ২ মাস ধরে নেই রেশন, পাচার করে চড়া দামে বিক্রি ডিলারের!

রণজয় সিংহ : দীর্ঘ দুই মাস ধরে রেশনের সামগ্রী পাচ্ছেন না উপভক্তারা। ফিঙ্গারপ্রিন্ট নিয়ে নিয়েছেন ডিলার। পরিবর্তে ধরিয়েছেন স্লিপ। কিন্তু মেলেনি সামগ্রী। সামগ্রী নিতে গেলেই টালবাহানা করছেন ডিলার। উপভোক্তাদের অভিযোগ তাদের ন্যায্য সামগ্রী অন্যত্র পাচার করে চড়া দামে বিক্রি করে দিচ্ছেন ডিলার। বিডিওর কাছে লিখিত অভিযোগ দায়ের করে ব্লক দপ্তরের কাছে বিক্ষোভ এলাকাবাসীর। আর তারপরই নড়েচড়ে বসল প্রশাসন।

বিডিওর নির্দেশে ডিলারের খোঁজে গেলেন খাদ্য সরবরাহ দপ্তরের আধিকারিক। কিন্তু খোঁজ পেলেন না ডিলারের। মালদা জেলার হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের অন্তর্গত বিষ্ণুপুর গ্রামের রেশন ডিলার শ্যামানন্দ সিনহা। বিষ্ণুপুর ও কাটাবাড়ী গ্রামের বাসিন্দারা তাঁর কাছ থেকে রেশন সামগ্রী নেন। উপভোক্তাদের অভিযোগ, দীর্ঘ দুই মাস ধরে তাঁরা রেশন সামগ্রী পাননি। কিন্তু ফিঙ্গারপ্রিন্ট নিয়ে স্লিপ দিয়ে দিয়েছেন ডিলার। এই মাসে তিন মাস হতে চলল। কিন্তু বার বার গেলেও বিভিন্ন অজুহাত দিচ্ছেন ওই ডিলার। আর উপভোক্তাদের প্রাপ্য সামগ্রী পাচার করে বিক্রি করে দিচ্ছেন চড়া দামে। এই অভিযোগেই এদিন হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের বিডিও সৌমেন মন্ডলের কাছে অভিযোগ করেন এলাকাবাসী।

এদিকে এলাকাবাসীর অভিযোগ পেয়েই বিডিওর নির্দেশে ডিলারের খোঁজে তাঁর বাড়িতে যান খাদ্য সরবরাহ দপ্তরের নিয়ামক। কিন্তু ডিলার শ্যামানন্দ সিনহার খোঁজ পাননি। তাকে ফোন করা হলেও, তিনি বারবার বিভিন্ন লোকেশন বলছেন বলে জানা গিয়েছে। এদিকে এই ঘটনা সামনে আসতে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। খাদ্য দুর্নীতি প্রসঙ্গ টেনে তৃণমূলকে আক্রমণ করেছে বিজেপি। পালটা দিয়েছে তৃণমূলও।

আরও পড়ুন, BJP: 'বিজেপির কাজে হতাশ', দল ছাড়তে চেয়ে সুকান্তকে চিঠি! 'শেষের শুরু....'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.