কাল থেকে ফের শুরু হচ্ছে উত্তর ও দক্ষিণ বঙ্গের মধ্যে রেল পরিষেবা, তবে চলবে মাত্র ৪টে ট্রেন

CAA-র বিরোধিতার নামে তাণ্ডবে গত শুক্রবার থেকে বন্ধ উত্তর ও দক্ষিণ বঙ্গের রেল যোগাযোগ। বিক্ষোভকারীদের ব্যাপক তাণ্ডবে ট্রেন চলাচলে প্রভাব পড়েছে দক্ষিণ-পূর্ব রেলেও। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার বিকেল পর্যন্ত বাতিল হয়েছে মোট ১২৭টি মেইল ট্রেন, ১৯০টি প্যাসেঞ্জার ট্রেন, ২৫৭টি লোকাল ট্রেন।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Dec 17, 2019, 11:12 PM IST
কাল থেকে ফের শুরু হচ্ছে উত্তর ও দক্ষিণ বঙ্গের মধ্যে রেল পরিষেবা, তবে চলবে মাত্র ৪টে ট্রেন

নিজস্ব প্রতিবেদন: গতি নিয়ন্ত্রণ করে কলকাতা থেকে নিউ জলপাইগুড়ির মধ্যে ট্রেন চালাবে পূর্ব ও উত্তর - পূর্ব রেল। মঙ্গলবার পূর্ব রেলের তরফে একথা জানানো হয়েছে। প্রাথমিকভাবে শুরু হবে ৪ জোড়া ট্রেনের যাত্রা। 

মঙ্গলবার এ বিবৃতিতে পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, আগামিকাল বুধবার থেকে চলবে আপ ও ডাউন কামরূপ এক্সপ্রেস। আপ ও ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, আপ তেভাগা এক্সপ্রেস, আপ সরাইঘাট এক্সপ্রেস, ডাউন শিলচর - তিরুবনন্তপুরম এক্সপ্রেস, ডাউন কাজিরাঙা এক্সপ্রেস, গুয়াহাটি - কলকাতা গরিব রথ। 

রাজাভাতখাওয়া সংরক্ষণ কেন্দ্র থেকে প্রকৃতিতে মুক্ত করা হল ৬টি শকুন

CAA-র বিরোধিতার নামে তাণ্ডবে গত শুক্রবার থেকে বন্ধ উত্তর ও দক্ষিণ বঙ্গের রেল যোগাযোগ। বিক্ষোভকারীদের ব্যাপক তাণ্ডবে ট্রেন চলাচলে প্রভাব পড়েছে দক্ষিণ-পূর্ব রেলেও। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার বিকেল পর্যন্ত বাতিল হয়েছে মোট ১২৭টি মেইল ট্রেন, ১৯০টি প্যাসেঞ্জার ট্রেন, ২৫৭টি লোকাল ট্রেন। দক্ষিণ-পূর্ব রেলে বাতিল হয়েছে মোট ৪৩টি ট্রেন। সব মিলিয়ে গত ৪ দিনে ৮৮৭টি ট্রেন বাতিল হয়েছে বলে জানিয়েছে রেল। রেল চলাচল পুরোপুরি স্বাভাবিক হতে ১ মাসের বেশি সময় লাগবে বলে জানানো হয়েছে রেলের তরফে। 

.