WB Uccha Madhyamik Result 2024: টিনের ঘর, বাবার ছোট্ট চায়ের দোকান! তবুও উচ্চ মাধ্যমিকে নজরকাড়া সাফল্য ভূমিকার...

WB Uccha Madhyamik Result 2024: টিনের ঘর, বাবার ছোট্ট চায়ের দোকান, তবুও উচ্চমাধ্যমিকে নজরকাড়া সাফল্য জলপাইগুড়ি সেন্ট্রাল বালিকা বিদ্যালয়ের ছাত্রী ভূমিকার। পুলিস হওয়ার স্বপ্ন দেখছে সে।

Updated By: May 15, 2024, 03:59 PM IST
WB Uccha Madhyamik Result 2024: টিনের ঘর, বাবার ছোট্ট চায়ের দোকান! তবুও উচ্চ মাধ্যমিকে নজরকাড়া সাফল্য ভূমিকার...

প্রদ্যুত দাস: উচ্চ মাধ্যমিকে নজরকাড়া সাফল্য জলপাইগুড়ি সেন্ট্রাল বালিকা বিদ্যালয়ের ছাত্রী ভূমিকার। পুলিস হওয়ার স্বপ্ন দেখছে ভূমিকা। জলপাইগুড়ি সেন্ট্রাল বালিকা বিদ্যালয়ের মধ্যে সেরা সে। উচ্চ মাধ্যমিকে ভাল নাম্বার পেল জলপাইগুড়ি সদর ব্লকের পাহাড়পুর গ্রাম পঞ্চায়েতের জমিদারপাড়ার এলাকার ছাত্রী ভূমিকা রায়। 

আরও পড়ুন: WB Uccha Madhyamik Result 2024: স্বপ্নপূরণ? গরিব পরিবারের মেয়ে উচ্চ মাধ্যমিকে ব্লকে প্রথম! নার্স হতে চায় সে...

তার মোট প্রাপ্ত নম্বর ৪৫৮-- বাংলায় পেয়েছে ৭৫, ইংরেজিতে ৯১, ভূগোলে ৯৬, দর্শনে ৯৮, সংস্কৃতে ৯৮ নম্বর। তুলনায় রাষ্ট্রবিজ্ঞানে অনেকটাই কম, মাত্র ৫৫ নম্বর। ভূমিকার ইচ্ছে, বড় হয়ে সে পুলিস হবে। তাই কলেজে পড়াশোনার পাশাপাশি, এসআই ও সিভিল সার্ভিসেরও প্রস্তুতি নেবে সে। ভূমিকা জানায়, পড়াশোনা ছাড়াও ছবি আঁকতে এবং গান শুনতে ভালো লাগে তার।

অন্য দিকে, মেয়ের এহেন রেজাল্টে ভীষণভাবে খুশি মা মনোবালা রায়। তিনি বলেন, ছোট থেকেই মেয়ের মধ্যে মেধার বিকাশ দেখেছি। আমরা যখন বিভিন্ন নিমন্ত্রণে যাই, তখন ওকে নিয়ে যাই না। কোনও দিন সেভাবে বায়নাও করত না ভূমিকা। সবসময় শুধু পড়াশোনা করত বাড়িতে। তিনি আরও বলেন, স্বামীর ছোট্ট একটি চায়ের দোকান। সেই দোকানের সামান্য উপার্জনে সংসার  চালানোর পরে, বাকি টাকায় মেয়েদের পড়াশোনার খরচা চালাতে হয়। অভাবের সংসারে ভূমিকাকে মাত্র তিনটি টিউশন দিতে পারি, সবগুলি সাবজেক্টে টিউশন দিলে হয়তো মেয়ে আরও ভালো রেজাল্ট করতে পারত। 

আরও পড়ুন: Paschim Medinipur: দুঃসাহসিক! মন্দির থেকে উধাও মা শীতলার মূর্তি, গয়না-সহ পুজোর সামগ্রীও...

বাবা হীরালাল রায় বলেন, ছোট্ট একটি টিনের ঘরে কষ্ট করে তিন মেয়েকে নিয়ে থাকতে হয়। মেয়ের এই রেজাল্টে তিনি ভীষণ খুশি ও গর্বিত!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.