Bengal Weather: আজ থেকে আরও বাড়বে ঝড়-বৃষ্টি-দুর্যোগ? বড় আপডেট দিল আবহাওয়া দফতর

Weather Update: বুধবার সন্ধ্যার দিকে দক্ষিণের সমস্ত জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ, মালদা, নদিয়া, বীরভূম ও দক্ষিণ ২৪ পরগনায় দমকা হাওয়ার সম্ভাবনা।

Updated By: May 8, 2024, 04:29 PM IST
Bengal Weather: আজ থেকে আরও বাড়বে ঝড়-বৃষ্টি-দুর্যোগ? বড় আপডেট দিল আবহাওয়া দফতর
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: আগামী ৭ দিন দুই বঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টি, সঙ্গে কথাও ৩০ কোথাও সর্বোচ্চ ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। বুধবার সন্ধ্যার দিকে দক্ষিণের সমস্ত জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ, মালদা, নদিয়া, বীরভূম ও দক্ষিণ ২৪ পরগনায় দমকা হাওয়ার সম্ভাবনা। মালদা ও দুই দিনাজপুরে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া। সঙ্গে ভারী বৃষ্টি।

আরও পড়ুন, Dipsita Dhar | Kalyan Banerjee: মুখোমুখি কল্যাণ- দীপ্সিতা! স্লোগান পালটা স্লোগান, এড়িয়ে গেল সৌজন্যের রাজনীতিও

১০ মে দক্ষিণের সব জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টির কমলা সতর্কতা। ১১ মে পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুর জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টি এবং ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া। ১০ এবং ১১ মাঝারি থেকে ভারী বৃষ্টি পেতে পারে কলকাতা। আজ কলকাতা মাত্র ৩০.৩ ডিগ্রি। গতকালের থেকে ২ ডিগ্রি কম। এবং এই সময়ের স্বাভাবিকের থেকে ৩.৪ ডিগ্রি কম। তাপমাত্রা রাজ্যজুড়ে নিম্নমুখী।

আগামী সোমবার পর্যন্ত রাজ্যে তাপমাত্রা বৃষ্টির তেমন আর কোনও আশঙ্কা নেই। আগামী রবিবারের পর বৃষ্টির পরিমাণ কমে যাবে। কারণ এই মুহূর্তে বায়ুমণ্ডলে যে বিপুল পরিমাণ জলীয় বাষ্প আছে তা রবিবার থেকে ধীরে ধীরে কমতে শুরু করবে। যেহেতু মে মাস, ফলে রবিবারের পর তাপমাত্রা আবারও সামান্য করবে বাড়তে থাকবে।

আরও পড়ুন, WB Uccha Madhyamik Result 2024: জেনে নিন, পরের বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার পূর্ণাঙ্গ সূচি...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.