জানেন কি জুকেরবার্গের নিরপত্তার জন্য ফেসবুকের কত খরচ হয়?

সারাদিনের অনেকটা সময়ই তো সোশ্যাল মিডিয়ায়, আরও ভালো করে বললে ফেসবুকে কাটাচ্ছেন। মার্ক জুকেরবার্গের খবরও কিচ্ছু মিস করেন না। কবে, তাঁর সন্তান হল। কবে, জুকেরবার্গ প্রথম তাঁর সন্তানের সঙ্গে স্নান করল, সব কিছু। কিন্তু কখনও মাথায় এসেছে যে, জুকেরবার্গের নিরাপত্তার জন্য ঠিক কত টাকা খরচ করে ফেসবুক কর্তৃীপক্ষ?

Updated By: May 1, 2016, 04:32 PM IST
জানেন কি জুকেরবার্গের নিরপত্তার জন্য ফেসবুকের কত খরচ হয়?

ওয়েব ডেস্ক: সারাদিনের অনেকটা সময়ই তো সোশ্যাল মিডিয়ায়, আরও ভালো করে বললে ফেসবুকে কাটাচ্ছেন। মার্ক জুকেরবার্গের খবরও কিচ্ছু মিস করেন না। কবে, তাঁর সন্তান হল। কবে, জুকেরবার্গ প্রথম তাঁর সন্তানের সঙ্গে স্নান করল, সব কিছু। কিন্তু কখনও মাথায় এসেছে যে, জুকেরবার্গের নিরাপত্তার জন্য ঠিক কত টাকা খরচ করে ফেসবুক কর্তৃীপক্ষ?

গত বছর মার্ক জুকেরবার্গের নিরাপত্তার পেছনে সাড়ে ৩৩ কোটি টাকা খরচ করেছে ফেসবুক কর্তৃপক্ষ! সম্প্রতি ফেসবুক কর্তৃপক্ষ এ ধরনের খরচের কথা প্রথমবার প্রকাশ করেছে। এক প্রতিবেদনে বলা হয়েছে, স্ট্যান্ডার্ড অ্যান্ড পুওরস ৫০০ সুচকে থাকা প্রতিষ্ঠানগুলোর মধ্যে এই খরচই সর্বোচ্চ। ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত জুকেরবার্গের পেছনে ফেসবুকের মোট নিরাপত্তা খরচ দাঁড়িয়েছে ১ কোটি ২০ লাখ মার্কিন ডলার!

.