Viral: ৬,৬০০ সিঁড়ি ভেঙে কেউ হয়ে যাচ্ছে চাউমিন, কেউ খাচ্ছে গড়াগড়ি!

স্ট্রেচারে করে সিঁড়ি দিয়ে নামিয়ে আনতেও দেখা যায়। অনেকে আবার কিছুক্ষণ বিশ্রাম নিতে বসে ক্লান্তিতে কেঁদেই ফেলেন।

Updated By: Apr 20, 2024, 05:10 PM IST
Viral: ৬,৬০০ সিঁড়ি ভেঙে কেউ হয়ে যাচ্ছে চাউমিন, কেউ খাচ্ছে গড়াগড়ি!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৬,৬০০ সিঁড়ি ভেঙে উঠছেন। আর তারপর কেউ হয়ে যাচ্ছে চাউমিন, কেউ খাচ্ছে মাটিতে গড়াগড়ি! চিনের তাইশান প্রদেশের এই ভাইরাল ভিডিয়ো দেখলে হেসে লুটিয়ে পড়বেন। সিঁড়ি বেয়ে সবাই মাউন্ট তাইশানের চূড়ায় পৌঁছনোর চেষ্টায়। আর তার পরিণতিতে যে অবস্থা হচ্ছে সবার, তা চোখে দেখলে থ হয়ে যেতে হয়। 

তাইশান নামে 'শান' মানে মান্দারিনে পর্বত। দেশের সবচেয়ে বিখ্যাত পবিত্র পর্বত। ভাইরাল ক্লিপটিতে দেখা যাচ্ছে মানুষের পা, শক্তির স্তম্ভ হিসেবে যা বিবেচিত, তা নড়বড়ে নুডুলসে পরিণত হয়ে যাচ্ছে। হাজার হাজার সিঁড়ি বেয়ে কাঁপা কাঁপা পায়ে লাঠি হাতে দেখা যায় তাঁদের। একজন ব্যক্তিকে আবার স্ট্রেচারে করে সিঁড়ি দিয়ে নামিয়ে আনতেও দেখা যায়। অ্যাম্বুলেন্স কর্মীরা স্ট্রেচারে করে নামিয়ে আনেন তাঁকে। অন্য অনেকে আবার কিছুক্ষণ বিশ্রাম নিতে বসে ক্লান্তিতে কেঁদেই ফেলেন।

ইউনেসকোর ওয়ার্ল্ড হেরিটেজ কনভেনশন অনুসারে, গত ৩ হাজার বছর ধরে মাউন্ট তাইশানকে পুজো করে আসছেন চিনারা। এটি একটি বিশাল আকারের পাথর। যা ২৫ হাজার হেক্টর জুড়ে রয়েছে। তাইশান মন্দিরের মূল স্মৃতিস্তম্ভে ১০০৯ খ্রিস্টাব্দের অসাধারণ তাওবাদী চিত্রকর্ম রয়েছে। রয়েছে চিনা প্রাচীন শিলালিপিও।

আরও পড়ুন, Iran: সাবধান! জলপ্লাবিত শহরে যত্রতত্র ঘুরে বেড়াচ্ছে কুমির...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.