Electricity: রাতে খোলা রাখা যাবে না দোকান, শপিং মল! বিদ্যুৎ বাঁচাতে পদক্ষেপ পুরসভার...

এপ্রিল গোড়া থেকে তীব্র দাবদাহ চলছে ওপার বাংলাতেও। আমজনতার ভোগান্তি আরও বাড়িয়েছে লোডশেডিং। পাওয়ার গ্রিড কোম্পানি অফ বাংলাদেশ জানিয়েছে, সোমবার সারাদেশে বিদ্য়ুৎ চাহিদা ছিল ১৬ হাজার ২০০ মেগাওয়াট। আর জোগান? ১২ হাজার ৭৫৩ মেগাওয়াট। 

Updated By: May 1, 2024, 08:24 PM IST
Electricity: রাতে খোলা রাখা যাবে না দোকান, শপিং মল! বিদ্যুৎ বাঁচাতে পদক্ষেপ পুরসভার...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাত ৮টা বাজলেই এবার দোকানের ঝাঁপ বন্ধ! একই নিয়ম বাণিজ্য়িক প্রতিষ্ঠান ও শপিং মলেও। 'রাত ৮টার পর শপিং মল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান-সহ দোকানপাট খোলা রাখলে বিদ্যুৎ সংযোগ কেটে দেওয়া হবে', জানিয়ে দিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।

আরও পড়ুন:  Big Breaking | Goldy Brar Killed: সিধু মুসেওয়ালা হত্যাকাণ্ডে মূলচক্রী গ্যাংস্টার গোল্ডি ব্রার গুলিতে রক্তাক্ত!

এপ্রিল গোড়া থেকে তীব্র দাবদাহ চলছে ওপার বাংলাতেও। আমজনতার ভোগান্তি আরও বাড়িয়েছে লোডশেডিং। পাওয়ার গ্রিড কোম্পানি অফ বাংলাদেশ জানিয়েছে, সোমবার সারাদেশে বিদ্য়ুৎ চাহিদা ছিল ১৬ হাজার ২০০ মেগাওয়াট। আর জোগান? ১২ হাজার ৭৫৩ মেগাওয়াট। ঘাটতি মেটাতে গত কয়েক দিনে লোডশেডিং করতে হয়েছে দুই হাজার মেগাওয়াটের বেশি! এই পরিস্থিতিতে গ্রাহকদের বিদ্য়ুৎ ব্য়বহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান জানিয়েছে PGCB।

কীভাবে? জারি করা হয়েছে ৮ দফার বিজ্ঞপ্তি। সেই বিজ্ঞপ্তিতে উল্লেখ, 'রাত ৮টার পর শপিং মল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ রাখুন। বিদ্যুতের খরচ কমাতে দোকান, শপিং মল, পেট্রোল পাম্প ও সিএনজি স্টেশনে অতিরিক্ত আলো ব্য়বহার থেকে বিরত থাকুন। সরকারি নির্দেশ মেনে হলিডে স্ট্যাগারিং পালন করুন'।

চুপ করে বসে নেই পুরসভাও। ৮টার পর দোকান বন্ধ রাখার এ নিয়ম যে নতুন নয়, সে কথা মনে করিয়ে দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস। তিনি জানান, ‘আমরা কয়েক বছর আগেই এ ঘোষণা দিয়েছি। আমরা অভিযান পরিচালনা করব। এখন থেকে প্রত্যেক অঞ্চলে যৌথ অভিযান পরিচালনা করব। যারা ৮টার পরে দোকানপাট খোলা রাখবে, বিদ্যুৎ সংযোগ নিয়ে ব্যবসা-বাণিজ্য করার চেষ্টা করবে, আমরা তাদের সংযোগগুলো বিচ্ছিন্ন করব, যাতে করে ৮টার পর আর কোনো ব্যবসা-বাণিজ্য করতে না পারে'।

আরও পড়ুন:  Pennsylvania: ক্যান্ডি ক্রাশেই আসক্তি, ফান্ড থেকে ৩০ লক্ষ টাকা দিলেন পুরোহিত! তারপর...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.