Weather Forecast: ১১ জেলায় কালবৈশাখীর চরম সতর্কতা, আজ বিকেলে ফের ঝড়-বৃষ্টি?

Weather Update:  সমুদ্র উত্তাল থাকবে। সমুদ্র উপকূল ও সমুদ্রের মধ্যে ৫৫ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া থাকবে। জলোচ্ছ্বাসের সতর্কতা। বাংলার উপকূলে মৎস্যজীবীদের আজ সমুদ্রে যেতে নিষেধ করেছে আবহাওয়া দফতর।  

May 07, 2024, 10:16 AM IST
1/7

কালবৈশাখী

Kalbaishakhi

অয়ন ঘোষাল: তিন জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। কালবৈশাখীর সম্ভাবনা ১১ জেলায়। রাজ্য জুড়েই বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গে ও ঝড়-বৃষ্টির পূর্বাভাস। ইতিমধ্যেই কলকাতা-সহ বেশ কিছু জেলার তাপমাত্রা স্বাভাবিকের নিচে চলে গেছে।

2/7

কালবৈশাখী

Kalbaishakhi

সপ্তাহ জুড়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। মেঘলা আকাশ। দিনভর দফায় দফায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। সঙ্গে দমকা ঝড়। তিন জেলায় ভারী বৃষ্টির সতর্কতা। পূর্ব মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলাতে।

3/7

কালবৈশাখী

Kalbaishakhi

মঙ্গলবার কলকাতা, হাওড়া, হুগলি পূর্ব ও পশ্চিম মেদিনীপুর পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলাতে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সঙ্গে প্রতি ঘন্টায় ৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া। 

4/7

কালবৈশাখী

Kalbaishakhi

শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা থাকবে সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার দমকা ঝোড়ো হাওয়া। রবিবার থেকে বৃষ্টির পরিমাণ কমতে পারে  

5/7

কালবৈশাখী

Kalbaishakhi

উত্তরবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে রবিবার পর্যন্ত। সপ্তাহভর বৃষ্টি চলবে। উত্তরবঙ্গের আট জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ কয়েক পশলা বৃষ্টি সঙ্গে দমকা ঝড়ো হাওয়া। দমকা ঝোড়ো হাওয়ার গতিবেগ ৫০ কিলোমিটার পর্যন্ত হতে পারে বিক্ষিপ্তভাবে দু এক জায়গায়।

6/7

কালবৈশাখী

Kalbaishakhi

সকালে আংশিক মেঘলা আকাশ পরে মেঘলা আকাশ। ঝড় বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা প্রবল। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে শুক্রবার পর্যন্ত। ঝড় ও বৃষ্টির প্রভাবে দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিক এর থেকে নিচে নামলো। 

7/7

কালবৈশাখী

Kalbaishakhi

সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২১.৭ ডিগ্রি। গতকাল  সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৪ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৬৬ থেকে ৯৮ শতাংশ। বৃষ্টি হয়েছে ৭০.৭ ডিগ্রি সেলসিয়াস।