Governor CV Ananda Bose: কলকাতায় পড়ুয়াদের বিক্ষোভের মুখে রাজ্যপাল, 'শেম,শেম' স্লোগান!

শ্লীলতাহানি' কাণ্ডের মধ্যেই রাজ্যপালের বিরুদ্ধে 'ধর্ষণে'র রিপোর্ট জমা পড়েছে নবান্নে। লালবাজার সূত্রে খবর, যিনি অভিযোগ করেছেন, তিনি নৃত্যশিল্পী। স্বামী বিদেশে থাকেন। ওই মহিলার দাবি, বিদেশমন্ত্রকের এক অফিসারের সঙ্গে আলাপ করিয়ে দেওয়ার জন্য় তাঁকে দিল্লিতে নিয়ে যান রাজ্যপাল। এরপর হোটেল গিয়ে ওই মহিলাকে নাকি ধর্ষণ করেন! এর আগে, রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করেন রাজভবনেরই এক মহিলা কর্মী।

Updated By: May 16, 2024, 08:18 PM IST
Governor CV Ananda Bose: কলকাতায় পড়ুয়াদের বিক্ষোভের মুখে রাজ্যপাল, 'শেম,শেম' স্লোগান!

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: প্রথমে রাজভবনের মহিলাকর্মীর 'শ্লীলতাহানি', তারপর নৃত্যশিল্লীকে 'ধর্ষণ'! কলকাতায় এবার পড়ুয়াদের বিক্ষোভের মুখে রাজ্যপাল সিভি আনন্দ বোস। স্লোগান উঠল, 'সেম,সেম'।

আরও পড়ুন:  Abhijit Ganguly: 'কোনওভাবেই যেন বিরক্ত করা না হয়', হাইকোর্টের নির্দেশে আপাতত স্বস্তিতে অভিজিৎ!

আরও অস্বস্তিতে রাজ্য়পাল। শ্লীলতাহানি' কাণ্ডের মধ্যেই সিভি আনন্দ বোসের বিরুদ্ধে 'ধর্ষণে'র রিপোর্ট জমা পড়েছে নবান্নে। লালবাজার সূত্রে খবর, যিনি অভিযোগ করেছেন, তিনি নৃত্যশিল্পী। স্বামী বিদেশে থাকেন। ওই মহিলার দাবি, বিদেশমন্ত্রকের এক অফিসারের সঙ্গে আলাপ করিয়ে দেওয়ার জন্য় তাঁকে দিল্লিতে নিয়ে যান রাজ্যপাল। এরপর হোটেল গিয়ে ওই মহিলাকে নাকি ধর্ষণ করেন! এর আগে, রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করেন রাজভবনেরই এক মহিলা কর্মী।

এদিন হাজরা চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালে যান রাজ্যপাল। হাসপাতাল থেকে যখন বেরোচ্ছিলেন, তখন যৌন হেনস্তার অভিযোগে প্রতিবাদে সিভি আনন্দ বোসের বিরুদ্ধে বিক্ষোভ দেখান একদল পড়ুয়া।

এদিকে ধর্ষণের অভিযোগের প্রেক্ষিতে ফের রাজ্যপালের বিরুদ্ধে মুখ খুললেন রাজভবনের নির্যাতিতা। সমস্ত সরকার ও বেসরকারি সংস্থাকে তাঁর অনুরোধ, তাদের অনুষ্ঠানে যেন বোসকে আমন্ত্রণ জানানো না হয়। ওই মহিলার দাবি, কোনও অনুষ্ঠানে রাজ্যপালের উপস্থিতি অশুভ এবং সংস্থা মহিলা কর্মীদের পক্ষে বিপজ্জনক ও অপমানের।

বাদ যায়নি স্বেচ্ছাসেবী সংগঠনও। রাজভবনে নির্যাতিতার আশঙ্কা, 'স্বেচ্ছাসেবী সংগঠনগুলি বোসের কাছে যদি কোনও সাহায্য নেয়, তাহলে সেই সাহায্যের বিনিময়ে তিনি সম্ভবত খারাপ কিছু চেয়ে ফেলবেন'।

এর আগে, শ্লীলতাহানি ইস্য়ুতে রাজ্যপাল সিভি আনন্দ বোসের পদত্যাগ দাবি করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছিলেন, 'আমাকে রাজভবনে ডাকলে আমি আর যাব না। রাজভবনে আমি আর যাচ্ছি না। আমাকে রাস্তায় ডাকলে যাব। রাজ্যপালের কথা বলতে হলে, আমাকে রাস্তায় ডাকলে, আমি রাস্তায় গিয়ে দেখা করে আসব। কিন্তু এই কীর্তি-কেলেঙ্কারির পর আপনার পাশে বসাটাও পাপ'।

আরও পড়ুন:  Election Special Hair Cut: রবিনের ছুরি-কাঁচি! কাল ছিল চুল খালি, আজ ফুলে যায় ভরে...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.