Maldah: টোটোতে ফাস্ট ফুডের দোকান! অভিনব এই ভাবনা নজর কাড়ছে সকলের...

মালদহ শহরে এমন অভিনব দোকান নজর কাড়ছে সকলের, টোটোতে ফাস্ট ফুডের দোকান। মালদহ ইংরেজবাজার শহরের শুভঙ্কর শিশু উদ্যান পার্কের সামনে বসছে এই দোকান।

May 17, 2024, 18:09 PM IST
1/5

টোটোতেই খাবার দোকান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টোটোতে ফাস্ট ফুডের দোকান। মালদহ শহরে এমন অভিনব দোকান নজর কাড়ছে সকলের। কি নেই এই টোটোতে। রয়েছে রান্নার জায়গা। খাবার সাজিয়ে রাখার মত কিছু জায়গা। আবার টোটোর মধ্যেই রয়েছে ফ্রিজ। 

2/5

টোটোতেই খাবার দোকান

একেবারেই অভিনব এই খাবারের দোকানের নাম দেওয়া হয়েছে ‘ফুট অন হুইল’। একজন মহিলা এমন ফাস্ট ফুডের দোকান করে অবাক করছে সকলকেই। যদিও ঘুরে ঘুরে নয়। একটি নির্দিষ্ট জায়গাই দাড়িয়েই দোকান করছেন আপাতত এক মহিলা। 

3/5

টোটোতেই খাবার দোকান

মালদহ ইংরেজবাজার শহরের শুভঙ্কর শিশু উদ্যান পার্কের সামনে বসছে এই দোকান। সাগরিকা সাহা নামে ওই মহিলার স্বামী বেসরকারি সংস্থার কর্মী। স্বামীর পাশাপাশি নিজেও কিছু করবে এমনটা দীর্ঘদিন ধরেই ভাবছিলেন। 

4/5

টোটোতেই খাবার দোকান

কিন্তু মালদহ শহরের মত জায়গায় দোকান কিনে বা ভাড়া নিতে অনেক টাকার প্রয়োজন। তাই অল্প টাকা বিনিয়োগ করার চিন্তা ভাবনা শুরু করে। সেখান থেকেই ইউটিউবে ভিডিও দেখে টোটোতে দোকান তৈরির আইডিয়া আসে। তারপর একটি পুরনো টোটো কিনে সেটিকে দোকানের মত তৈরি করে। টোটো বদলে যায় চলমান দোকানে। 

5/5

টোটোতেই খাবার দোকান

এই টোটোকে দোকানে পরিণত করতে খরচ হয়েছে প্রায় সাড়ে তিন লক্ষ টাকা। এছাড়াও দোকানের সামগ্রী কিনতে হয়েছে। সব মিলিয়ে খুব অল্প খরচেই এই দোকান তৈরি হয়েছে। ফুট অন হুইলে শুধুমাত্র হরিণঘাটার মাংস পাওয়া যায়। বিভিন্ন আইটেমের মাংস ছাড়াও মোমো বিক্রি করছেন মহিলা। তবে এখানে হরিণঘাটার কাঁচা মাংসও বিক্রি করছেন।