Bank Fraud: কোনও ওটিপি বা লিঙ্ক আসেনি, হঠাত্ই এফডি থেকে উধাও ১ লাখ ২৫ হাজার টাকা

Bank Fraud:ফিক্সড ডিপোজিট করতে গেলে তার দীর্ঘ প্রক্রিয়া থাকে। বহু নিয়মকানুন থাকে। বহু জায়গায় সই করতে হয়ে। সেইসবের কোনও দাম নেই?

Updated By: Dec 6, 2023, 09:20 AM IST
Bank Fraud: কোনও ওটিপি বা লিঙ্ক আসেনি, হঠাত্ই এফডি থেকে উধাও ১ লাখ ২৫ হাজার টাকা

সুভাশীষ মণ্ডল: কোনও ফোন আসেনি ওটিপি শেয়ারের জন্য। কোনও লিঙ্কও নয়। তার পরেও ব্যাঙ্ক থেকে উধাও ফিক্সড ডিপোজিটের ১ লাখ ২৫ হাজার টাকা। টাকা হারিয়ে এখন কী করবেন তা বুঝতে পারছেন না বাগনান থানার গোপালপুরের শিক্ষক বুলবুল মাঝির স্ত্রী স্বর্ণলতা মাঝি। ব্যাঙ্কে ফিক্সড করেও নিরাপত্তা নেই! তাজ্জব স্বর্ণলতা।

আরও পড়ুন-রোজই বারান্দায় আগুন ধরিয়ে দিতেন গৃহবধূ, প্রতিবেশীরা বাধা দিতেই ভয়ংকর কাণ্ড

স্বর্ণলতার দাবি, কোনও ফোন আসেনি। ওটিপি শেয়ার করতে বলা হয়নি। কোনও লিঙ্কও আসেনি। এসেছিল একাধিক মেসেজ। সেই মেসেজ তিনি দেখেছেন। গত ৪ ডিসেম্বর হঠাত্ই একাধিক মেসেজ আসে তাঁর মোবাইলে। এরপর ঘণ্টা খানেকের মধ্যে তিনবারে একটি বেসরকারি ব্যাঙ্কের ফিক্সড করে রাখা টাকা থেকে ১ লাখ ২৫ হাজার টাকা বেরিয়ে যায়। ওটিপি শেয়ার না করে বা লিঙ্কে ক্লিক না করেও কীভাবে এমন ঘটনা ঘটে গেল তা দেখে তিনি তাজ্জব হয়ে যান।

ঘটনাটি সঙ্গে সঙ্গেই স্বর্ণলতা জানান তাঁর স্বামী বুলবুলকে। তিনি বাগনানে ওই ব্যাঙ্কের শাখায় গেলে তাঁকে জানানো হয় সাইবার ক্রাইমের শিকার তিনি। তাঁর স্ত্রী ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে যে টাকা ট্রান্সফার হয়ে গিয়েছে সেই টাকা তোলা হয়েছে বোকারোর দুইটি অ্যাকাউন্ট থেকে।

ব্যাঙ্কের তরফে বুলবুল ও স্বর্ণলতাকে বলা হয় একটি লিখিত অভিযোগ জানাতে। পাশাপাশি থানাতেও বিষয়টি জানাতে বলা হয়। এখন প্রশ্ন ফিক্সড ডিপোজিট করতে গেলে তার দীর্ঘ প্রক্রিয়া থাকে। বহু নিয়মকানুন থাকে। বহু জায়গায় সই করতে হয়ে। সেইসবের কোনও দাম নেই?  

স্বর্ণলতা মাঝির বলেন, অনেক কষ্ট করে ওই টাকা জমা করেছিলাম। ফিক্সড ডিপোটিজ। তাই ভেবেছিলাম ওই টাকা নিরাপদেই থাকবে। কিন্তু এখন দেখছি ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিটে রেখেও টাকা নিরাপদ নয়। তাহলে কোথায় যাব আমরা। সাধারণ মানুষ কোথায় যাবে। কোনও ওটিপি শোয়ার করিনি। কোনও ফোন আসেনি ওটিপি শেয়ারের জন্য। কোনও লিঙ্কে হাত দিইনি। ওটিপি শোয়ার করে কতকিছু হচ্ছে। এটা আমার মাথায় ছিল। ব্যাঙ্ক বলছে টাকা ফেরতের জন্য যা করার তা করেছি। টাকা ফেরত পেয়ে যাবেন। কোনও সময়সীমার কথা বলছে না।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.