Mamata Banerjee | Adhir Chowdhuri: 'আমরা জোটে থাকব', ঘোষণা মমতার; 'ওকে বিশ্বাস করি না', বললেন অধীর!

Adhir Chowdhury on Mamata Banerjee: জোটে জট! লোকসভা ভোটে  বিজেপির বিরুদ্ধে বিরোধীদের সঙ্গে ইন্ডিয়া জোটে যোগ দিয়েছে তৃণমূল। যে জোটের  শরিক কংগ্রেসও। কিন্তু বাংলায় অধীর চৌধুরীদের সঙ্গে আসন সমঝোতা হয়নি ঘাসফুল শিবিরের। রাজ্যের ৪২ আসনে একাই লড়ছে তৃণমূল।

Updated By: May 16, 2024, 04:41 PM IST
Mamata Banerjee | Adhir Chowdhuri: 'আমরা জোটে থাকব', ঘোষণা মমতার; 'ওকে বিশ্বাস করি না', বললেন অধীর!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলায় আসন সমঝোতা হয়নি। ইন্ডিয়া জোট নিয়ে তৃণমূলের অবস্থান কী? 'এখনকার সিপিএম নেই, এখনকার কংগ্রেস নেই। আমরা জোটে থাকব'। হলদিয়ায় নির্বাচনী জনসভা থেকে ব্যাখ্যা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 'আমি ওকে বিশ্বাস করি না', বললেন অধীর চৌধুরী।

আরও পড়ুন:  Kalna: ভোট মিটতেই বিজেপি বুথ সভাপতির ঝুলন্ত দেহ উদ্ধার, চাঞ্চল্য!

জোটে জট! লোকসভা ভোটে  বিজেপির বিরুদ্ধে বিরোধীদের সঙ্গে ইন্ডিয়া জোটে যোগ দিয়েছে তৃণমূল। যে জোটের  শরিক কংগ্রেসও। কিন্তু বাংলায় অধীর চৌধুরীদের সঙ্গে আসন সমঝোতা হয়নি ঘাসফুল শিবিরের। রাজ্যের ৪২ আসনে একাই লড়ছে তৃণমূল।

এদিকে তৃণমূল না থাকলেও, বাংলায় জোট বেঁধেছে কংগ্রেস আর সিপিএম। নিজেদের মধ্যে ভাগাভাগি করেছে তারা। চলছে যৌথ প্রচারও। আজ, বৃহস্পতিবার হলদিয়ার সভায় মমতা বলেন, 'একটা কথা বলি, বাইক নিয়ে যেমন কাটাকুটি খেলবেন না, তেমন ভোট নিয়ে কাটাকুটি করবেন না। সিপিএমটা আবার... কংগ্রেস ও সিপিএম মিলে বিজেপির টাকায় তারা ভোট দাঁড়িয়ে ভাবছে যে, একটু ভোট কেটে দিই। তৃণমূলটা যদি হারে, তাহলে আমাদের লাভ হবে। একটা ভোটও সিপিএমকে দেবেন না, একটা ভোটও কংগ্রেসকে দেবেন না'।

এর আগে, গতকাল বুধবার হুগলির চুঁচুড়ায় নির্বাচনী জনসভা ছিল মমতা। সেখানে তিনি বলেছিলেন, 'ইন্ডিয়া জোটকে নেতৃত্ব দিয়ে, বাইরে থেকে সবরকম সাহায্য করে, আমরা সরকার গঠন করে দেব। যাতে বাংলায় আমরা মা-বোনেদের কোনওদিন অসুবিধা না হয়, আমার ১০০ দিনের কাজে কোনওদিনও অসুবিধা না হয়'।

তাহলে কী জোটে থাকবে না তৃণমূল? এদিন হলদিয়ায় বিষয়টি স্পষ্ট করলেন মমতা। বললেন, 'সর্বভারতীয় স্তরে অনেকে আমায় ভুল বুঝেছে।  আমি বলেছি, বাংলায় কোনও জোট নেই। কিন্তু ইন্ডিয়া যে জোটটা, ওটা আমি তৈরি করেছিলাম। ওই জোটটা দিয়ে আমরা সরকার তৈরি করব। আমরা জোটে থাকব। জোটে আছি আমরা, এখনকার সিপিএম নেই।  এখনকার কংগ্রেস নেই'। 

পাল্টা মুখ খুলেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীও। তাঁর সাফ কথা, 'আমি ওকে বিশ্বাস করি না। জোট ছেড়ে পালিয়েছেন। ওর কথায় কোনও ভরসা নেই। বিজেপি যদি বেশি আসন পায়, তাহলে ওদিকেও চলে যেতে পারে। কোনও ভরসা নেই। জোট ভঙ্গকারী মমতা বন্দ্যোপাধ্যায়, সবাই দেখেছে'।

অধীরের মতে, 'যখন জোট হচ্ছে, তখন অভিযোগ করা উচিত ছিল। আমরা তো কখনও ওর সঙ্গে খারাপ ব্যবহার করিনি। আমরা অবস্থান স্পষ্ট। জোট হওয়ার আগেও স্পষ্ট ছিল, এখনও স্পষ্ট। এখন অজুহাত গিয়ে লাভ নেই'। সঙ্গে কটাক্ষ, 'ভারতে কংগ্রেসকে  শেষ করে দেওয়ার কথা বলছিলেন, বলছিলেন কংগ্রেস চল্লিশের বেশি আসন পাবে না। তার মানে, কংগ্রেস ও  বিরোধীদের ক্ষমতায় আসছে..তাই লাইট লাগাতে শুরু করেছেন'।

আরও পড়ুন:  Raigunj: বৃষ্টির কামনায় কার্ড ছাপিয়ে টোপর পরিয়ে বট-পাকুরের বিয়ে, পাত পেড়ে খেলেন ২২০০ জন!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.