Amarnath Yatra 2022: আবহাওয়া প্রতিকূল, সাময়িকভাবে বন্ধ অমরনাথ যাত্রা; ক্যাম্পে আটকে ৩০০০ পুণ্যার্থী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: খারাপ আবহাওয়ার কারণে অমরনাথ যাত্রা স্থগিত করা হয়েছে। করোনার কাওরনে দুই বছর বন্ধ থাকার পরে ফের শুরু হয়েছে বার্ষিক তীর্থযাত্রা। কিন্তু শুরু হওয়ার কয়েকদিনের মধ্যেই ফের তা বন্ধ করে দেওয়া হল।

তীর্থযাত্রীদেরকে পহলগামের নুনওয়ান বেস ক্যাম্প থেকে প্রাকৃতিকভাবে তৈরি বরফ-শিবলিঙ্গের গুহা মন্দিরের দিকে যেতে দেওয়া হবে না বলে জানানো হয়েছে।

পবিত্র এই গুহায় যাত্রা শুরু হয়েছিল দুটি বেস ক্যাম্প থেকে। সেইগুলি হল অনন্তনাগ জেলার পহলগামের নুনওয়ান ক্যাম্প এবং গান্দেরবাল জেলার বালতাল ক্যাম্প।

তীর্থযাত্রীদের প্রথম দল গত বৃহস্পতিবার পেহলগাম বেস ক্যাম্পে পৌঁছায়। প্রায় ৬৫,০০০-এর বেশি তীর্থযাত্রী ইতিমধ্যেই দর্শন সম্পন্ন করেছেন। সরকার, এই বছর, তীর্থযাত্রীদের জন্য একটি রেডিও ফ্রিকোয়েন্সি আইডেন্টিফিকেশন (RFID) সিস্টেম প্রবর্তন করছে। এর মাধ্যমে তাদের সুরক্ষা নিশ্চিত করা হবে জন্য তাদের চলাচলের উপর নজর রাখা সম্ভব হবে।

আরও পড়ুন: Earthquake: পর পর ভূমিকম্পে দুলে উঠল আন্দামান

৩০ জুন এই তীর্থযাত্রা শুরু হওয়ার আগে করোনা মহামারীর কারণে দুই বছর স্থগিত ছিল। ১১ আগস্ট রাখি বন্ধন উতসবের দিনে এই যাত্রা শেষ হতে চলেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

English Title: 
amarnath yatra 2022 has been suspended temporarily owing to bad weather
News Source: 
Home Title: 

আবহাওয়া প্রতিকূল, সাময়িকভাবে বন্ধ অমরনাথ যাত্রা; ক্যাম্পে আটকে ৩০০০ পুণ্যার্থী

Amarnath Yatra 2022: আবহাওয়া প্রতিকূল, সাময়িকভাবে বন্ধ অমরনাথ যাত্রা; ক্যাম্পে আটকে ৩০০০ পুণ্যার্থী
Yes
Is Blog?: 
No
Section: