ফেসবুকে ছবি পোস্ট করতে হবে, তাই প্লাস্টিক সার্জারির হিড়িক দেশে

ফেসবুকে প্রোফাইল ছবি অথবা পোস্ট করা ছবিতে অনেক লাইক পেতে হবে তাই মেকওভারের অন্য কায়দায় হাঁটছে দেশ। সম্প্রতি এক সমীক্ষা দেখা গিয়েছে দেশের মেট্রো শহরে ২০ থেকে ৩০ বছরের ছেলে মেয়েদের মধ্যে প্লাস্টিক সার্জারি করে মুখের খুঁত সারানোর প্রবণতা দারুণভাবে বেড়েছে। প্লাস্টিক সার্জারি করা এইসব ছেলেমেয়েদের মধ্যে অনেকেই বলেছেন, ফেসবুকে তাদের ছবিতে সেভাবে লাইক পড়ছে না, তাই এই পন্থা অবলম্বন করতে হচ্ছে।

Updated: Jul 13, 2013, 06:52 PM IST

ফেসবুকে প্রোফাইল ছবি অথবা পোস্ট করা ছবিতে অনেক লাইক পেতে হবে তাই মেকওভারের অন্য কায়দায় হাঁটছে দেশ। সম্প্রতি এক সমীক্ষা দেখা গিয়েছে দেশের মেট্রো শহরে ২০ থেকে ৩০ বছরের ছেলে মেয়েদের মধ্যে প্লাস্টিক সার্জারি করে মুখের খুঁত সারানোর প্রবণতা দারুণভাবে বেড়েছে। এমনকী এরজন্য লাখ খানেক টাকা খরচ করতে তাঁরা পিছুপা হচ্ছেন না। প্লাস্টিক সার্জারি করা এইসব ছেলেমেয়েদের মধ্যে অনেকেই বলেছেন, ফেসবুকে তাদের ছবিতে সেভাবে লাইক পড়ছে না, তাই এই পন্থা অবলম্বন করতে হচ্ছে।
লেজার সার্জারি মাধ্যমে ত্বকের খুঁত সারানো তো আছেই, সঙ্গে পছন্দের থুতনি, ঠোঁট, নাকের খুঁতও সারানো চলছে জোরকদমে। খরচও হচ্ছে পনেরো, বিশ হাজার টাকা। পুরো এই প্রক্রিয়াটার নাম দেওয়া হয়েছে `ফেসবুক ফেসলিফট`।
কিন্তু ফেসবুকে নিজের সুন্দর, নিখুঁত ছবি পোস্ট করে লাভ? প্লাস্টিক সার্জারি করাতে আসা এক যুবতী এই প্রশ্নের উত্তর, "ফেসবুকে তুমি সুন্দর না দেখালে, তোমার সামাজিক যোগাযোগ বাড়বে না। তা ছাড়া সুন্দর ছবি পোস্ট করা মানে অনেক অনেক সুন্দর পাত্রর কাছ থেকে বিয়ের প্রস্তাব পাওয়া।

Tags: