তিরুপতির তিরুমালা মন্দিরে জনজোয়ার, দেবভূমে পদপিষ্ট হয়ে আহত একাধিক

নিজস্ব প্রতিবেদন: অন্ধ্র প্রদেশের তিরুপতির তিরুমালা ভেঙ্কটেশ্বরা মন্দির সকল ভক্তদের জন্যই পুণ্যভূম। দেশ বিদেশ থেকে দর্শনার্থীরা আসেন এই মন্দিরে। কিন্তু এবার সেই দেবভূমেই জনজোয়ারে পদপিষ্ট হয়ে আহত হলেন কিছু ভক্ত। প্রাথমিক রিপোর্ট অনুসারে, দেবদর্শনের টিকিট আগেভাগে কেটে রাখার জন্য মন্দিরের টিকিট কাউন্টারে বিপুল সংখ্যক ভক্ত জড়ো হয়েছিল। যার ফলে মন্দিরে পদপিষ্ট হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়েছিল। 

প্রসঙ্গত, তিরুমালা তিরুপতি দেবস্থানাম (TTD) মন্দিরে আসা সমস্ত ভক্তদের 'দর্শনের' জন্য বিনামূল্যে টোকেন দিয়ে থাকে। যদিও TTD গভর্নিং বডির কর্মকর্তারা গত দুই দিন ধরে দর্শনের জন্য বিনামূল্যে টোকেন দেওয়া বন্ধ করে দিয়েছিলেন। এ কারণে বিপুল সংখ্যক ভক্ত তিরুমালায় জমায়েত হয়ে গিয়েছিল। সকালে ভক্তরা লোহার গার্ড পেরিয়ে মন্দিরে প্রবেশের চেষ্টা করেন। এর ফলে তিরুমালা মন্দিরে মুহূর্তের মধ্যে ভয়ঙ্কর এক পরিস্থিতি তৈরি হয়। 

সংবাদ সংস্থা এএনআই অনুসারে, অন্ধ্রপ্রদেশের তিরুপতি জেলার তিরুমালা মন্দিরে পদপিষ্ট পরিস্থিতিতে অন্তত তিনজন আহত হয়েছেন। এদিকে এই ঘটনায় ভক্তদের মধ্যে ক্ষোভ তৈরি হয়। তাঁদের তরফে বলা হয়েছে যে টিটিডি কর্মকর্তাদের অবহেলার জন্যই এমন ঘটনা ঘটেছে। TTD PRO রবি কুমার জানিয়েছেন, "তিরুপতিতে তিনটি টোকেন কাউন্টারে প্রচুর ভিড় ছিল। তবে, ভিড় দেখে, তিরুমালা তিরুপতি দেবস্থানামস (TTD) তীর্থযাত্রীদের সরাসরি দর্শনের জন্য অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। পরিস্থিতি এখন স্বাভাবিক।'' 

করোনাভাইরাস দাপট চলাকালীন তিরুমালা ভেঙ্কটেশ্বর মন্দিরও ভক্তদের জন্য বন্ধ ছিল। তবে ১৪ মার্চ থেকে সেখানে বিধিনিষেধ প্রত্যাহার করা হয়। অন্ধ্র প্রদেশের তিরুপতি জেলার তিরুমালা নামক পাহাড়ি শহরে অবস্থিত একটি হিন্দু মন্দির।  মন্দিরটি ভেঙ্কটেশ্বরকে উৎসর্গ করা হয়েছে। মনে করা হয় ইনি ভগবান বিষ্ণুর একটি রূপ, যিনি কলিযুগের ত্রাতা হিসেবে এই মন্দিরে অবস্থান করছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

English Title: 
Stampede at Tirupati's Tirumala Venkateswara Temple several injured
News Source: 
Home Title: 

তিরুপতির তিরুমালা মন্দিরে জনজোয়ার, দেবভূমে পদপিষ্ট হয়ে আহত একাধিক

 

তিরুপতির তিরুমালা মন্দিরে জনজোয়ার, দেবভূমে পদপিষ্ট হয়ে আহত একাধিক
Caption: 
প্রতীকী ছবি
Yes
Is Blog?: 
No
Section: