R Ashwin | ICC World Cup 2023: 'প্রফেসর'কে লাগাতার কদর্য আক্রমণ! ভারতীয় নক্ষত্রের ফোন প্রাক্তনকে, তারপর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘরের মাঠে আসন্ন বিশ্বকাপের (ICC World Cup 2023) জন্য যে প্রাথমিক দল ঘোষণা করেছিল টিম ইন্ডিয়া, সেই দলে কিন্তু ছিলেন না রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। তবে বিশ্বকাপের ঠিক আগেই, ঘরের মাঠে হয়ে যাওয়া ভারত-অস্ট্রেলিয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ঢুকে পড়েছিলেন দলে। প্রায় ১৮ মাস দেশের জার্সিতে ওয়ানডে খেলেলেন তিনি। অশ্বিন এখন আর ভারতের সীমিত ওভারের দলে জায়গা পান না। তাঁকে ভাবা হয়ে টেস্টের জন্য়ই। কিন্তু চোটের জন্য অক্ষর প্য়াটেল দল থেকে বাদ পড়ায় ,শেষ মুহূর্তে ঢুকে পড়েছেন অশ্বিন। এহেন অশ্বিনকে বলা হয় ক্রিকেটের 'প্রফেসর'। কারণ তিনি শুধু খেলাটাই অসাধারণ বোঝেন না, বিশ্বের অন্যতম সেরা স্পিনার খেলার প্রয়োজনে নিজেকে ভাঙাগড়া করতেই থাকেন। এবার অশ্বিনকে সোস্যাল মিডিয়ায় লাগাতার আক্রমণ করলেন ভারতের প্রাক্তন স্পিনার লক্ষ্মণ শিবারামাকৃষ্ণান (Laxman Sivaramakrishna)। শিবা বলেই যিনি পরিচিত। 

আরও পড়ুন: Yuvraj Singh | ICC World Cup 2023: এই ক্রিকেটার হবেন যুগশ্রেষ্ঠ, মাতাবেন কাপযুদ্ধও, বিরাট ভবিষ্যদ্বাণী কিংবদন্তির

আটের দশকে শিবা ৯টি টেস্ট ও ১৬টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। লেগস্পিনারের মোট উইকেটের সংখ্যা ৪১! এহেন প্রাক্তন ক্রিকেটার ট্যুইটারে অশ্বিনের ছবি পোস্ট করে, তাঁর অ্যাকশন নিয়ে প্রশ্ন তুলে দিলেন! শিবা তাঁর এক্স অ্যাকাউন্টে (সাবেক ট্যুইটারে), অশ্বিনের বোলিং অ্যাকশনের ছবি পোস্ট করে লেখেন, 'এই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ছবিটি বড় করলেই বোঝা যাবে যে, ওর নন বোলিং হাত শরীরে উপরের অংশ থেকে অফসাইডের দিকে উন্মুক্ত! শরীরে নীচের ও উপরের দিকের অংশ ভালো করে দেখলে বোঝাই যাবে যে, এখানে সিঙ্ক্রোনাইজেশনের অভাব রয়েছে। ও যদি নিজেকে আরও কার্যকরী করতে চায়, তাহলে এই অ্যাকশন শুধরাতে হবে।' 

অশ্বিন এই প্রজন্মের ও সর্বকালের অন্য়তম সেরা স্পিনার। টেস্টে তাঁর উইকেটের সংখ্যা ৪৮৯, একদিনের আন্তর্জাতিক ম্যাচে তাঁর শিকার ১৫৫। মোট ৬৪৪, সেখানে শিবার মোটে ৪১, দুই অঙ্কেরও নয়, অশ্বিনের তুমুল সমালোচনা করার জন্য নেটদুনিয়ায় অনেকেই শিবাকে চূড়ান্ত ট্রোল করেছে। এরপর শিবা আরও একটি পোস্টে লেখেন, 'এটা দেখে ভালো লাগল যে, অশ্বিন আমাকে ফোন করে ওর বোলিং অ্যাকশন নিয়ে আলোচনা করেছে। আমাকে যে ভাবে সমালোচনা করা হয়েছে, তা শুনে ও স্তম্ভিত হয়ে গিয়েছে। আমি ওকে বোঝাই যে, যারা এসব বলেছে, তারা কোনও ভাবেই ওর সঙ্গে যুক্ত নয়। বিশ্বকাপের জন্য অশ্বিনকে আমার শুভেচ্ছা। ও আমাদের গর্বিত করুক।' শিবা কিন্তু চটেছিলেন বিশ্বকাপে ধারাভাষ্যকারদের তালিকা দেখে। তিনি ফোঁস করেছিলেন, যে কেন এই তালিকায় একজনও স্পিনার নেই! ভারতের বিশ্বকাপ হচ্ছে, আর স্পিন নিয়ে কে বোঝাবে, এই মর্মেই ক্ষোভ উগরে দেন সোশ্যালে। পাশাপাশি এও লেখেন যে, অশ্বিনের জন্যই পিচ বানানো হয় ভারতে, অশ্বিন সেনা দেশে সফল নন, চূড়ান্ত আনফিট, ফিল্ডিংয়ে বোঝার মতো শব্দ! 

আরও পড়ুন: Yuzvendra Chahal | ICC World Cup 2023: টানা তিন বিশ্বকাপে ব্রাত্য! এবার বোমা ফাটালেন চাহাল, তাঁর নিশানায় কে?

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

 

English Title: 
L Sivaramakrishnan reveals phone call from R Ashwin
News Source: 
Home Title: 

 'প্রফেসর'কে লাগাতার কদর্য আক্রমণ! ভারতীয় নক্ষত্রের ফোন প্রাক্তনকে, তারপর...

R Ashwin | ICC World Cup 2023:  'প্রফেসর'কে লাগাতার কদর্য আক্রমণ! ভারতীয় নক্ষত্রের ফোন প্রাক্তনকে, তারপর...
Caption: 
অশ্বিনকে লাগাতার আক্রমণ প্রাক্তনের
Yes
Is Blog?: 
No
Section: