Bengal Weather Today: রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস; উত্তরে কমবে বুধবার, বাড়বে দক্ষিণে

অয়ন ঘোষাল: উত্তরবঙ্গের দুই জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি প্রায় সব জেলাতেই হবে। বুধবার বৃষ্টি কমবে উত্তরবঙ্গে। অন্যদিকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে।

সিস্টেম

মৌসুমী অক্ষরেখা গোরখপুর ও ভাগলপুর থেকে মালদা হয়ে পূর্ব দিকে মনিপুর পর্যন্ত বিস্তৃত। সিকিম থেকে একটি অক্ষরেখা উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের উপর দিয়ে উত্তর পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। আগামী ২৪ ঘন্টায় বাংলাদেশের উপর তৈরি হবে একটি ঘুর্ণাবর্ত।

আরও পড়ুন: Dhupguri By Election: ধূপগুড়িতে উপনির্বাচন, প্রার্থীর নাম ঘোষণা তৃণমূলের

উত্তরবঙ্গ

কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে আজও ভারী বৃষ্টি হবে। তবে গতকালের থেকে আজ বৃষ্টির পরিমাণ কমবে। মালদা ও দুই দিনাজপুরে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি। ১৫ অগস্টের পর থেকে বৃষ্টির পরিমাণ কমবে উত্তরবঙ্গে। সোমবার ভারী বৃষ্টি হবে দার্জিলিং এবং কালিম্পং এই দুই জেলাতে।

দক্ষিণবঙ্গ

উপকূলে বৃষ্টির পরিমাণ বাড়বে আজ থেকে বাড়বে। দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলাতে। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতে। দক্ষিণবঙ্গে বুধ এবং বৃহস্পতিবার পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া এবং ঝাড়গ্রাম এই চার জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: Acid Attack: পাঁচিল টপকে বাড়িতে ঢুকতেই অ্যাসিড-হামলা মহিলার! আক্রান্ত ৩ ব্যক্তি....

কলকাতা

কয়েক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বৃষ্টির পরিমাণ সামান্য বাড়তে পারে বুধবার।

তাপমাত্রার পরিসংখ্যান

কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৬ ডিগ্রি। গতকাল  সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৫ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৮১ থেকে ৯৪ শতাংশ। আলিপুরে গত ২৪ ঘন্টায় ১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। 

ভিন রাজ্যে

আজ বিকেল পর্যন্ত প্রবল বৃষ্টির আশঙ্কা উত্তরাখন্ডে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি বিক্ষিপ্তভাবে হতে পারে হিমাচল প্রদেশ, উত্তর প্রদেশ, সিকিম, বিহার এবং ঝাড়খন্ডে। পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লিতে বজ্রবিদ্যুৎসহ ভারী বৃষ্টির সম্ভাবনাও থাকছে। উত্তর-পূর্ব ভারতের রাজ্য অরুণাচল প্রদেশ, অসম, মেঘালয়, মনিপুর, মিজোরাম ও ত্রিপুরাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী কয়েকদিন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

English Title: 
bengal weather today havy rain in north bengal less rain in south bengal
News Source: 
Home Title: 

রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস; উত্তরে কমবে বুধবার, বাড়বে দক্ষিণে 

Bengal Weather Today: রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস; উত্তরে কমবে বুধবার, বাড়বে দক্ষিণে
Yes
Is Blog?: 
No
Section: