লোকসভা নির্বাচন ২০২৪

লোকসভা নির্বাচন গোটা দেশ জুড়ে উত্তেজনা তুঙ্গে। গত মাসেই ভোটের নির্ঘন্ট ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এবার ৭ দফায় হবে লোকসভা ভোট।

লোকসভা নির্বাচন ২০২৪

বিভিন্ন দল এবারের নির্বাচনে হেভিয়েট নেতা-তারকাদের প্রার্থী করেছে। গোটা দেশ জুড়ে এখনও কিছু কিছু জায়গার প্রার্থী ঘোষণা বাকি।

লোকসভা নির্বাচন

গত লোকসভা নির্বাচনে ধনকুবের প্রার্থী ছিলেন যাঁদের প্রতিপত্তি বিশাল হলেও, জনগণের কাছে তাঁরা তাঁদের প্রভাব বিস্তার করতে পারেনি।

লোকসভা নির্বাচন

২০১৯ সালের নির্বাচনে গোটা দেশে ১০ জন ধনী প্রার্থীদের উঠে এসেছিল। তাঁদের মধ্যে ৫ জন বিজয়ী হয়েছিলেন এবং বাকি ৫ জন হেরেছিলেন।

রমেশ কুমার শর্মা

নির্বাচন কমিশনের তথ্য অনুসারে, গত বছরের সবচেয়ে ধনী প্রার্থী ছিলেন রমেশ কুমার শর্মা। যিনি বিহার থেকে স্বতন্ত্রভাবে লড়াই করেছিলেন। কিন্তু ধনকুবের হওয়া সত্ত্বেও তিনি পরাজয় হয়েছিলেন।

উদয় সিং

কংগ্রেস প্রার্থী উদয় সিং, দেশের সপ্তম ধনী প্রার্থী। বিহারের পূর্ণিয়া আসন থেকে তিনি বিশাল ব্যবধানে হেরেছিলেন।

কোন্ডা বিশ্বেশ্বর রেড্ডি

কংগ্রেসের আর এক প্রার্থী কোন্ডা বিশ্বেশ্বর রেড্ডি। তিনি তেলঙ্গনার চেভেল্লা লোকসভা কেন্দ্র থেকে লড়েছিলেন। কিন্তু তিনি তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির (টিআরএস) প্রার্থী জি রঞ্জিত রেড্ডির কাছে বিপুল ব্যবধানে হেরে যান।

জ্যোতিরাদিত্য সিন্ধিয়া

আরেক কংগ্রেস প্রার্থী যিনি ভয়ানকভাবে হেরে গিয়েছিলেন, তিনি হলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। দেশের পঞ্চম ধনী ব্যক্তি হলেন ইনি।

প্রসাদ ভিরা পোটলুরি

শিল্পপতি প্রসাদ ভিরা পোটলুরি দেশের ষষ্ঠ ধনী প্রার্থী। অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়া সংসদীয় আসন থেকে বিপুল পরিমাণ ভোটে হেরেছিলেন। তিনি এই বছর ওয়াইএসআরসিপি-তে যোগ দিয়েছেন।

VIEW ALL

Read Next Story