'ভারতের কোনও বিমানবন্দরই নিরাপদ নয়'

ওয়েব ডেস্ক : দেশে বড় ধরনের জঙ্গি হানার আশঙ্কা করে কেন্দ্রকে ইতিমধ্যেই জানিয়েছে গোয়েন্দা দফতর। সেই অনুসারে বিভিন্ন গুরত্বপূর্ণ স্থানগুলিতে নিরাপত্তা বাড়নোর বিষয়ে কাজ শুরু করেছে স্বরাষ্ট্র দফতর। কিন্তু তারপরও নিরাপত্তা ঢিলেঢালা হওয়ার অভিযোগ উঠেছে। গোয়েন্দা দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে দেশের ছোটো-বড় কোনও বিমানবন্দরই যাত্রীদের জন্য নিরাপদ নয়।  

গোয়েন্দাদের রিপোর্ট, ভারতের কোনও বিমানবন্দরই ব্রাসেলস হামলার মতো জঙ্গি হামলা মোকাবিলার জন্য তৈরি নেই। ফলে, যে কোনও সময় ঘটে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

আরও পড়ুন- "পাকিস্তানে যাওয়া আর নরকে যাওয়া একই ব্যাপার" : মনোহর পরিক্কর

ইতিমধ্যেই বিমানবন্দরে নিযুক্ত নিরাপত্তারক্ষী বাহিনী CISF-এর পক্ষ থেকে জানানো হয়েছে কর্মীর অভাবে দেশের গুরুত্বপূর্ণ ২৭টি বিমানবন্দরে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা রাখতে পারছে না তারা। শুধু এখানেই শেষ নয়, সেখানে সিকিউরিটি চেকের জন্য নেই কোনও আধুনিক প্রযুক্তি।

ইস্তানবুল ও ব্রাসেলসে বিমানবন্দরে জঙ্গি হানার পরই ভারতের স্বরাষ্ট্র মন্ত্রকের পক্ষ থেকে বিমানবন্দরগুলির নিরাপত্তা খতিয়ে দেখে একটি রিপোর্ট তৈরি করার নির্দেশ দেওয়া হয়। একটি তৈরি করে সেই কাজ ইতিমধ্যেই শুরু হয়েছে। সেই রিপোর্টেই জানানো হয়েছে ভারতের বিমানবন্দরগুলি নিরাপদ নয়।

English Title: 
Indian airports are not safe at all, says IB
News Source: 
Home Title: 

'ভারতের কোনও বিমানবন্দরই নিরাপদ নয়'

'ভারতের কোনও বিমানবন্দরই নিরাপদ নয়'
Yes
Is Blog?: 
No
Section: