"পাকিস্তানে যাওয়া আর নরকে যাওয়া একই ব্যাপার" : মনোহর পরিক্কর

গত কালই নরেন্দ্র মোদী বালোচিস্তানের ও পাক অধিকৃত কাশ্মীরের 'আজাদি'-র সপক্ষে মুখ খুলেছিলেন। আর আজই মোদী মন্ত্রীসভার আরেক গুরুত্বপূর্ণ মন্ত্রী মনোহর পরিক্কর চরম আক্রমণ হানলেন পাকিস্তানের প্রতি। ভারতের প্রতিরক্ষা মন্ত্রী আজ কোনও রাখঢাক না করেই বলে দিলেন, "পাকিস্তানে যাওয়া আর নরকে যাওয়া একই।"

Updated By: Aug 16, 2016, 04:52 PM IST
 "পাকিস্তানে যাওয়া আর নরকে যাওয়া একই ব্যাপার" : মনোহর পরিক্কর

ওয়েব ডেস্ক: গত কালই নরেন্দ্র মোদী বালোচিস্তানের ও পাক অধিকৃত কাশ্মীরের 'আজাদি'-র সপক্ষে মুখ খুলেছিলেন। আর আজই মোদী মন্ত্রীসভার আরেক গুরুত্বপূর্ণ মন্ত্রী মনোহর পরিক্কর চরম আক্রমণ হানলেন পাকিস্তানের প্রতি। ভারতের প্রতিরক্ষা মন্ত্রী আজ কোনও রাখঢাক না করেই বলে দিলেন, "পাকিস্তানে যাওয়া আর নরকে যাওয়া একই।"

সিএনএন-আইবিএন জানিয়েছে পরিক্কর আরও বলেছেন যে, পাকিস্থান ভারতের উপর বড় আঘাত হানতে ব্যার্থ হয়েছে, তাই তারা খুচরো ক্ষতি করতে চাইছে। গতকাল ভারতের প্রধানমন্ত্রীর করা মন্তব্যকে মোটেই ভালভাবে নেয়নি পাকিস্তান। আজ, পাতিস্তানের বিদেশ নীতি সংক্রাম্ত উপদেষ্টা সরতাজ আজিজ বলেছেন, "মোদী আসলে গত পাঁচ সপ্তাহ ধরে কাশ্মীরে চলতে থাকা হত্যালীলা থেকে দুনিয়ার নজর সরিয়ে দিতে চাইছেন।"

আরও পড়ুন- আহত কাশ্মীরীদের চিকিত্সার দায়িত্ব নিতে চায় পাকিস্তান

এরই মধ্যে পাকিস্তানের আজিজ চৌধুরি ভারতের বিদেশ সচিব এস জয়শঙ্করকে ইসলামাবাদে আমন্ত্রণ করেছেন জম্মু-কাশ্মীরের ব্যাপারে আলোচনার জন্য। উল্লেখ্য, কাশ্মীরে ভারতীয় নিরাপত্তা বাহিনীর হাতে 'বিচ্ছিন্নতাবাদী যুবনেতা' বুরহান ওয়ানির হত্যার পর, উপত্যকা উত্তাল। আর এই ব্যাপারে 'পাকিস্তান নাক গলানোয়' দু'দেশের মধ্যেকার সম্পর্ক একেবারে তলানিতে এসে ঠেকে।

আরও পড়ুন- কাশ্মীরে ছররা ব্যবহারের বিরুদ্ধে পাকিস্তানের অভিনব প্রতিবাদ

.