পশ্চিমবঙ্গের নাম তো পাল্টাচ্ছে, কিন্তু ইডেন গার্ডেনের নামও কী পাল্টালো?

পশ্চিমবঙ্গর নাম বদলাক অথবা না বদলাক, ক্রিকেটের নন্দন কানন ইডেনের নাম অন্তত পাল্টাচ্ছে না। ইডেনের নাম নিয়ে অবশেষে জটিলতা কাটল। ইডেনের নাম পরিবর্তন নিয়ে একটি জনস্বার্থ মামলা হয়েছিল কলকাতা হাইকোর্টে। এই মামলার পরিপ্রেক্ষিতে সিএবি হলফনামা দিয়ে জানিয়েছিল তাঁরা ইডেনের নাম পরিবর্তনে একেবারেই ইচ্ছুক নয়। মাঠের ভিতরের ব্লকগুলিকে বাণিজ্যিক সংস্থার নামে করতে চায় শুধু। সংস্থার আয়ের জন্যই যে, এই উদ্যোগ নিয়েছে সিএবি, তাও হলফনামাতে জানানো হয়।

Updated By: Aug 8, 2016, 06:46 PM IST
পশ্চিমবঙ্গের নাম তো পাল্টাচ্ছে, কিন্তু ইডেন গার্ডেনের নামও কী পাল্টালো?

ওয়েব ডেস্ক: পশ্চিমবঙ্গর নাম বদলাক অথবা না বদলাক, ক্রিকেটের নন্দন কানন ইডেনের নাম অন্তত পাল্টাচ্ছে না। ইডেনের নাম নিয়ে অবশেষে জটিলতা কাটল। ইডেনের নাম পরিবর্তন নিয়ে একটি জনস্বার্থ মামলা হয়েছিল কলকাতা হাইকোর্টে। এই মামলার পরিপ্রেক্ষিতে সিএবি হলফনামা দিয়ে জানিয়েছিল তাঁরা ইডেনের নাম পরিবর্তনে একেবারেই ইচ্ছুক নয়। মাঠের ভিতরের ব্লকগুলিকে বাণিজ্যিক সংস্থার নামে করতে চায় শুধু। সংস্থার আয়ের জন্যই যে, এই উদ্যোগ নিয়েছে সিএবি, তাও হলফনামাতে জানানো হয়।

আরও পড়ুন রোস্টন চেস যা করেছেন, গত ৫০ বছরে কোনও ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার তা করতে পারেননি!

কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি মঞ্জুরা চেল্লুর ও বিচারপতি অরিজিত্ ব্যানার্জি এই মামলার রায়ে জানিয়ে দিলেন মাঠের গ্যালারির ব্লকগুলির নাম বাণিজ্যিক সংস্থার নামে করতে পারবে সিএবি।আর ইডেনের নাম অন্তত বদলে যাচ্ছে না।

আরও পড়ুন  বন্ধুত্বের দিনে সেরা প্রাণহীন ১০ বন্ধু আর বিশ্বের সেরা দুই বন্ধুকে সেলাম