নবরাত্রির নবরূপ, দুর্গা শুভশ্রী! তবে বড় চমক...

দেবী দুর্গা

এবছর জি বাংলায় ফের দুর্গা রূপে 'বাবলি' শুভশ্রী গঙ্গোপাধ্যায়। অনুষ্ঠানের নাম 'নবরূপে দেবী দুর্গা'।

শৈলপুত্রী

শৈলপুত্রী হলেন দেবী আদি পরাশক্তি, যিনি পর্বতরাজ হিমালয়ের ঘরে জন্মগ্রহণ করেছিলেন। সেই শৈলপুত্রীর চরিত্রে দেখা যাবে ঋষিতা নন্দীকে।

ব্রহ্মচারিণী

মা ব্রহ্মচারিণী হলেন দেবী পার্বতীর দ্বিতীয় রূপ। শঙ্করকে স্বামী রূপে লাভ করার জন্য কঠোর তপস্যা করেন তিনি। সেই চরিত্রে অঙ্কিতা মল্লিক।

চন্দ্রঘণ্টা

চন্দ্রঘণ্টার পুজো করলে মনে শক্তি আসে এবং বীরত্ব লাভ করা যায়। সেই চরিত্রে দেখা যাবে মোহনা মাইতিকে।

কূষ্মাণ্ডা

নবদুর্গার চতুর্থ রূপ কূষ্মাণ্ডা। কূষ্মাণ্ডার উপাসনা করলে সমস্ত রোগ-শোক মিটে যায়। এই চরিত্রে দেখা দেখা যাবে দিব্যানি মণ্ডল।

স্কন্দমাতা

ভক্তদের সমস্ত মনোস্কামনা পূর্ণ করে দেবী দুর্গার এই রূপ। নবরাত্রির পঞ্চম দিনে আরাধনা করা হয় দেবী স্কন্দমাতাকে। সেই চরিত্রে দেখা যাবে শ্বেতা ভট্টাচার্যকে।

কাত্যায়নী

মনে করা হয়, যে মেয়েদের বিয়েতে দেরি হয়, তাঁরা ইচ্ছামতো বর লাভের জন্য কাত্যায়নীর পুজো করেন। কাত্যায়নী দেবী দুর্গার নয়টি বিশিষ্ট রূপের মধ্যে ষষ্ঠ রূপ। সেই চরিত্রে পল্লবী শর্মা।

কালরাত্রি

দুর্গার সপ্তম রূপ কালরাত্রি। দেবী দুর্গার অন্যতম ভয়ংকর রূপ এটি । সেই চরিত্রে আরাত্রিকা মাইতি ।

মহাগৌরী

দেবী দুর্গার অষ্টম রূপ মহাগৌরী।এদিন দুর্গাকে চুনরী দিলে সৌভাগ্য লাভ করা যায়। সেই চরিত্রে দেখা যাবে স্বীকৃতি মজুমদারকে ।

এছাড়াও কার্তিক চরিত্রে আরুষ, মহাদেবের চরিত্রে অভিষেক বোস, মহিষাসুরের চরিত্রে অর্ণব চক্রবর্তী, পার্বতীর চরিত্রে শার্লি মোদক, সরস্বতী চরিত্রে ঋতু পাইন এবং লক্ষ্মীর চরিত্রে সোমু সরকার অভিনয় করেছেন।

VIEW ALL

Read Next Story