ক্ষতিকারক এবং অদরকারি

আমাদের অনেকেরই অভ্যাস আছে শরীরের পক্ষে ক্ষতিকারক এবং অদরকারি জিনিস বাড়িতে রেখে দেওয়ার। জেনে নিন এমন ৮টি জিনিসের ব্যাপারে, যা পারলে বাড়ি থেকে বের করে দেওয়া উচিত।

ডেট পেরিয়ে যাওয়া খাবার

বাড়িতে ডেট পেরিয়ে যাওয়া কোনও ধরণের খাবার রাখা উচিত না, এই ধরণের খাবার কেউ না খেয়াল করে খেয়ে ফেললে হতে পারে মৃত্যুও।

ধারালো জিনিস

হাতের ধারে কাছে কখনও কোনও ধরণের ধারালো জিনিস রাখবেন না, এতে বেখেয়াল হলে আপনার হাত কাটতে পারে। আর যদি বাড়িতে বাচ্ছা থাকে তাহলে তো এই ধরণের জিনিস কখনই হাতের কাছে রাখা উচিত না।

বিষাক্ত দ্রব্য়

অনেক সময়ই আমরা ঘরের যে কোনও জায়গায় ঘর পরিস্কারের বিষাক্ত দ্রব্য় যেমন ফিনাইল, অ্যাসিড বিভিন্ন জিনিস রেখে দিই। বড়রা এই বিষয়ে সতর্ক থাকলেও বাড়িতে কোনও বাচ্ছা থাকলে তার জন্য এটি খুবই ক্ষতিকর।

ভাঙা এবং অদরকারি জিনিস

বাড়িতে কোনও ভাঙা জিনিস থাকলে তা রেখে না দিয়ে, ফেলে দেওয়াই ভালো। আর যদি থাকে কোনও অদরকারি জিনিস, তাহলে তা গরীব মানুষদের দিয়ে দিতে পারেন।

অতিরিক্ত জাঙ্ক ফুড

বাড়িতে সবসময় অতিরিক্ত জাঙ্ক ফুড থাকলে আপনি সহজেই সেই খাবার গুলি খেতে পারেন। তাই এই ধরণের খাবার বাড়িতে বেশি না রাখাই ভালো।

নেতিবাচক প্রভাব

বাড়িতে নেতিবাচক চিন্তা ধারার মানুষ থাকলে তাঁকে বাড়ি থেকে বের করে দেওয়া সম্ভব না, কিন্তু প্রয়োজনে আপনি তাঁকে কিছুটা হলেও এড়িয়ে চলুন।

ব্যবহার অযোগ্য

বাড়িতে অনেক সময়েই ব্যবহার অযোগ্য ইলেকট্রনিক জিনিসপত্র থাকে, সেই জিনিস রেখে দিয়েও কোনও লাভ হয় না। তাই সেই ধরণের জিনিস ফেলে দেওয়াই ভালো।

অদরকারি কাগজ

ডিজিটাল সুবিধাযুক্ত যুগে দাঁরিয়ে অদরকারি জিনিস রেখে দেওয়ার কোনও দরকারই নেই। তার বদলে সেই জিনিস গুলি ফোনে ডকুমেন্ট করে রাখুন।

VIEW ALL

Read Next Story