অঙ্কিতা সিং

ভারতের টপ মহিলা বডিবিল্ডারদের মধ্যে অংকিতা সিং একজন। একজন পেশাদার বডিবিল্ডার হিসেবে, এখনও অব্দি তিনি ১৩টি প্রতিযোগীতায় অংশগ্রহণ করেছে।

জ্যাসমিন করাচিওয়ালা

দিপীকা পাডুকোন, ক্যাটরিনা কাইফ, আলিয়া ভাট এর মতো সেলিব্রিটি দের ফিটনেস ট্রেনার হিসেবে ইনি পরিচিত। এছাড়াও মুম্বাই, গুরগাঁও এবং ঢাকায় তাঁর জিম আছে।

ভি জে বাণী

বাণী জে বা ভি জে বাণী একজন বিখ্যাত ভারতীয় মডেল এবং নায়িকা। ইন্সটাগ্রামে তাঁর ১.৫ মিলিওনেরও বেশি ফলোয়ার আছে। এছাড়াও তিনি একজন ট্যাটু প্রেমী হিসেবেও বিখ্যাত।

অনুপ্রিয়া কাপুর

একজন সিংগেল মাদার হয়েও কিভাবে শরীর সচেতন হতে হয়, তারই জলজ্যান্ত উদাহরণ অনুপ্রিয়া কাপুর। ফিটনেসের পাশাপাশি লাইফস্টাইল এবং ভ্রমণ সংক্রান্ত ভিডিওর জন্যও তিনি বিখ্যাত।

নম্রতা পুরোহিত

ফিটনেস প্রেমী মানুষদের, প্রথম পছন্দ নম্রতা পুরোহিত। তিনি বিখ্যাত তার সেলিব্রিটি ক্লায়েন্ট দের জন্য। তাছাড়াও ‘ফেমিনা মিস ইন্ডিয়া’ -এর ফিটনেস ট্রেনার হিসেবেও তিনি পরিচিত।

নতাশা নওয়েল

ভারতীয় এই মহিলা বডিবিল্ডার, একাধারে ডান্সার আবার যোগ প্রশিক্ষকও। জোশ টক এবং টেডেক্সের মতো জায়াগায় তাঁকে বক্তব্য রাখতে দেখা গেছে।

জ্যাসমিন চৌহান

‘আয়রন লেডি’ হিসেবে বিখ্যাত এই ৩৯ বছর বয়সী বডিবিল্ডার। ২০ বছর ধরে কঠোর পরিশ্রম করার পর বর্তমানে তিনি গুরগাঁওতে তাঁর জিম খুলেছেন।

স্বেতা রাঠোর

পেশাগত দিক থেকে এই বডিবিল্ডার একাধারে ইঞ্জিনিয়ার, আবার ফিটনেস ট্রেনারও। ছোট থেকেই তাঁর ফিটনেসের প্রতি ভালোবাসা ছিল। মাত্র ১৪ বছর বয়েসে তিনি জিম জয়েন করেছিলেন।

দীপাঞ্জনা দাস

ভারতের অন্যান্য মহিলা বডিবিল্ডারদের চিনে নেওয়ার আগে, দেখে নিন এই বঙ্গকন্যাকে। পশ্চিম বাংলার সুপার মডেল এই ফিটনেস প্রেমী। ইনস্টাগ্রামে আছে ২ লাখেরও বেশি ফলোয়ার।

দীপিকা চৌধুরী

ভোপাল, মধ্যপ্রদেশে জন্মগ্রহণ করেছিলেন।বর্তমানে তিনি ভারতের টপ ফিমেল বডিবিল্ডারদের মধ্যে একজন।

কিরন ডেম্বলা

তমন্না ভাটিয়া এবং অনুষ্কা শর্মার মতো সেলিব্রিটিদের, সাধারণ শরীরচর্চার পাশাপাশি, কার্ডিও ট্রেনিং -এর জন্য তিনি বিখ্যাত।একজন সাধারণ গৃহবধূ থেকে ফিটনেস ট্রেনি হয়ে ওঠার তাঁর গল্প অনেককে প্রেরণা দেয়।

সোনালি স্বামী

আর্মি অফিসিয়াল এর কন্যা, সোনালি স্বামী ফিটনেস সম্পর্কে খুবই প্যাশনেট। ‘ফিটব্লিংক’ নামক এক ফিটনেস কোম্পানির সহ মালিক তিনি।

VIEW ALL

Read Next Story