মার্টিন গাপটিল

বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ রান করেছেন নিউজিল্যান্ড ক্রিকেট দলের এই অপেনার। তিনি ২০১৫ সালের বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১৬৩ বলে ২৩৭ রান করে নট আউট থাকেন।

ক্রিস গেইল

তালিকার দুই নম্বর স্থাণে আছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের এই ওপেনার। তিনি ২০১৫ সালের বিশ্বকাপে জিম্বাবোয়ের বিরুদ্ধে ১৪৭ বলে ২১৫ রান করে আউট হন।

গ্লেন ম্য়াক্সওয়েল

তালিকার তিন নম্বরে থাকলেও, ২০২৩-এর বিশ্বকাপে সর্বোচ্চ রান করেছেন অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের এই অল রাউন্ডার। তিনি আফগানিস্তানের বিরুদ্ধে ১২৮ বলে ২০১ রান করে নট আউট থাকেন।

গ্য়ারি কার্স্টেন

তালিকায় আছেন সাউথ আফ্রিকার ক্রিকেট দলের এই প্রাক্তন ওপেনারও। তিনি ১৯৯৬ সালের বিশ্বকাপে ইউএই-র বিরুদ্ধে ১৫৯ বলে ১৮৮ রান করে নট আউট থাকেন।

সৌরভ গঙ্গোপাধ্যায়

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় রয়েছেন তালিকার পাঁচ নম্বর স্থাণে। তিনি ১৯৯৯ সালের বিশ্বকাপে শ্রীলঙ্কা-র বিরুদ্ধে ১৫৮ বলে ১৮৩ রান করে আউট হয়ে যান।

ভিভিয়ান রিচার্ড

ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তী খেলোয়াড় ভিভিয়ান রিচার্ড রয়েছেন তালিকার ছয়ে। তিনি ১৯৮৭ সালের বিশ্বকাপে শ্রীলঙ্কা-র বিরুদ্ধে ১৮১ রান করে আউট হয়ে যান।

ডেভিড ওয়ার্নার

তালিকায় আছেন অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের এই ওপেনারও। তিনি ২০১৫ সালের বিশ্বকাপে ইউএই-র বিরুদ্ধে ১৩৩ বলে ১৭৮ রান করে আউট হন।

কপিল দেব

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক কপিল দেব রয়েছেন তালিকার আট নম্বর স্থাণে। তিনি ১৯৮৩ সালের বিশ্বকাপে জিম্বাবোয়ের বিরুদ্ধে ১৩৮ বলে ১৭৫ রান করে নট আউট থাকেন।

বীরেন্দ্র শেহওয়াগ

তালিকায় রয়েছেন ভারতীয় ক্রিকেট দলের এই ওপেনারও। ২০১১ সালের বিশ্বকাপে তিনি বাংলাদেশের বিরুদ্ধে ১৪০ বলে ১৭৫ রান করে নজর কেড়েছিলেন।

কুইন্টন ডি কক

তালিকার শেষে রয়েছেন সাউথ আফ্রিকার ক্রিকেট দলের এই উইকেট কিপার। তিনি ২০২৩ সালের বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে ১৪০ বলে ১৭৪ রান করে আউট হন।

VIEW ALL

Read Next Story