সচিন তেন্ডুলকর

তালিকার প্রথমেই আছেন এই ভারতীয় ব্যাটসম্যান। সে পাকিস্তানের বিরুদ্ধে সর্বাধিক রান করেছেন। পাকিস্তানের বিরুদ্ধে তিনি ৬৯টি ম্যাচে মোট ২৫২৬ রান করেন। শেষবার তিনি পাকিস্তানের বিরুদ্ধে খেলেছেন ২০২১ সালের এশিয়া কাপে।

রাহুল দ্রাবিড়

বর্তমানে রাহুল দ্রাবিড় ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ। তিনি পাকিস্তানের বিরুদ্ধে মোট ১৮৯৯ রান করেন এবং মোট ২টি সেঞ্চুরি ও ১৪টি হাফ সেঞ্চুরি করেন।

মহম্মদ আজারউদ্দিন

তালিকায় তিন নম্বরে আছেন মহম্মদ আজারউদ্দিন। তিনি পাকিস্তানের বিরুদ্ধে মোট ২টি সেঞ্চুরি ও ৯টি হাফ সেঞ্চুরি করেন এবং ৬৪টি ম্যাচে মোট ১৬৫৭ রান করেন।

সৌরভ গঙ্গোপাধ্যায়

সৌরভ গঙ্গোপাধ্যায়-এর নেতৃত্বে, ভারতীয় ক্রিকেট দল পাকিস্তানকে হারিয়ে ২০০৪ সালের ওডিআই সিরিজ জিতেছিল। ৫২টি ম্যাচে মোট ১৬৫২ রান করে তালিকার চার নম্বরে আছেন সৌরভ গাঙ্গুলি।

যুবরাজ সিং

বাঁ-হাতি এই ব্যাটসম্যান পাকিস্তানের বিরুদ্ধে ৩৮ টি ম্যাচে তিনি মোট ১৩৬০ রান করেছেন। তার মধ্যে আছে ১টি সেঞ্চুরি এবং ১২টি হাফ সেঞ্চুরি। ২০১৯ সালে তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন।

এমএস ধোনি

২০০৭-এর বিশ্বকাপে এই খেলোয়াড় ভারতীয় ক্রিকেট দলকে পাকিস্তানের বিরুদ্ধে জেতার পথে এগিয়ে নিয়ে গিয়েছিলেন। ভারতীয় ক্রিকেট দলের এই প্রাক্তন অধিনায়ক পাকিস্তানের বিরুদ্ধে মোট ৩৬টি ম্যাচ খেলেছেন। মোট ১২৩১ রান করে তালিকার ছয় নম্বরে আছেন তিনি।

বীরেন্দ্র শেহওয়াগ

২০০৩ এবং ২০১১ সালের বিশ্বকাপে তিনি খেলেছিলেন। পাকিস্তানের বিরুদ্ধে ৩১ টি ম্যাচে তিনি মোট ১০৭১ রান করেছেন। তার মধ্যে আছে ২টি সেঞ্চুরি এবং ৬টি হাফ সেঞ্চুরি।

অজয় জাদেজা

ভারতীয় ক্রিকেট দলের এই প্রাক্তন অধিনায়ক পাকিস্তানের বিরুদ্ধে মোট ৪০টি ম্যাচ খেলেছেন। মোট ৮৯২ রান করে তালিকার নয় নম্বরে আছেন তিনি। ১৯৯৬ সালের বিশ্বকাপে তিনি পাকিস্তানের বিরুদ্ধে ২৫ বলে ৪৫ রান করেছিলেন।

নভজোৎ সিং সিধু

২৮টি ম্যাচে মোট ৮৬২ রান করে তালিকার নয় নম্বরে আছেন নভজোৎ সিং সিধু। পাকিস্তানের বিরুদ্ধে তিনি মোট ২টি সেঞ্চুরি এবং ৪টি হাফ সেঞ্চুরি করেছেন।

রোহিত শর্মা

তালিকা পূর্ণ করেছে ভারতীয় ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক রোহিত শর্মা। পাকিস্তানের বিরুদ্ধে ১৮ টি ম্যাচে তিনি মোট ৭৮৭ রান করেছেন। তার মধ্যে আছে ২টি সেঞ্চুরি এবং ৭টি হাফ সেঞ্চুরি।

VIEW ALL

Read Next Story