MS Dhoni Retirement Update: ধোনি কি অবসরে না আরও খেলবেন? জল্পনার অবসান ঘটিয়ে জানাল সিএসকে

CSK Official Big Revelation On MS Dhoni Retirement Update: এমএস ধোনির অবসর নিয়ে চলে এল বিরাট আপডেট। যা বলার বলে দিল সিএসকে।  

Updated By: May 20, 2024, 03:44 PM IST
 MS Dhoni Retirement Update: ধোনি কি অবসরে না আরও খেলবেন? জল্পনার অবসান ঘটিয়ে জানাল সিএসকে
ধোনি কি ছেড়েই দিলেন খেলা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ডু-অর-ডাই ম্য়াচে পাঁচবারের ও গতবারের চ্য়াম্পিয়ন চেন্নাই সুপার কিংসকে (Chennai Super Kings) ছিটকে দিয়ে, রয়্য়াল চ্য়ালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru) গিয়েছে প্লেঅফে। গত শনিবার বুক ভেঙেছে আপামর সিএসকে ফ্য়ানদের। শুধু এখানেই শেষ নয়, সিএসকে ফ্য়ানরা মনে করছেন যে, তাঁরা এমএস ধোনিকেও (MS Dhoni) সম্ভবত শেষবার দেখলেন হলুদ জার্সিতে। 

আরও পড়ুন:'রামলালা দর্শনে যাননি বলেই ধোনির কপাল ফুটো!' হায় রে অন্ধ ভক্ত...

হতে পারেন কিংবদন্তি মাহি রাঁচির ভূমিপুত্র। তবে ধোনির সেকেন্ড হোম কিন্তু নিঃসন্দেহে চেন্নাই। দক্ষিণ ভারতের এই শহরের মানুষ আজও ধোনি বলতে অজ্ঞান। তাঁরা ধোনিকে ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন বিগত ১৬ বছর। শুধু একটাবার ধোনিকে মাঠে দেখবেন বলেই, তাঁরা এমএ চিদম্বরম স্টেডিয়ামের একটি আসনও ফাঁকা রাখেন না। লক্ষাধিক 'ভক্তের ভগবান'ই তাঁদের পাঁচবারের আইপিএল জয়ী অধিনায়ক। চেন্নাইয়ের রাস্তায় সিএসকে-র টিম বাস দেখলে ফ্য়ানরা উদ্বেল হয়ে যান। এটাই মাহির ম্য়াজিক। আট থেকে আশি, 'তোমায় বড্ড ভালোবাসি'! ধোনির জন্য এই কথা ভীষণ ভাবে প্রযোজ্য। তাঁকে স্পর্শ করার জন্য় নিরাপত্তার তোয়াক্কা না করে ভক্তরা ঢুকে পড়েন মাঠে। এখন অনেকেরই প্রশ্ন, ধোনি কি অবসরে না আরও খেলবেন?জল্পনার অবসান, জানিয়ে দিল সিএসকে

ধোনির ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে এক সর্বভারতীয় সংবাদমাধ্য়ম রিপোর্ট পেশ করেছে। সিএসকে-র এক সিনিয়র আধিকারিককে উদ্ধৃত করে সেখানে লেখা হয়েছে, 'সিএসকে ছাড়ার ব্য়াপারে ধোনি ম্য়ানেজমেন্টের কারোর সঙ্গে কথা বলেননি। তিনি বলছেন যে, আরও কয়েকটি মাস অপেক্ষা করেই তিনি চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। ধোনির রানিং বিটুইন দ্য় উইকেটে কোনও সমস্য়া হয়নি। এটাই একটা প্লাস পয়েন্ট।'

কে বলবে ধোনির বয়স ৪২! কে বলবে যে, গতবছর আইপিএল ফাইনাল জেতার পরেই হাসপাতালে ছুটেছিলেন আর্থোস্কোপিক রিপেয়ারের জন্য মাইক্রোসার্জারি করাতে! কে বলবে পাঁচ বছর আগে তিনি আন্তর্জাতিক ক্রিকেটার পাট চুকিয়ে ফেলেছেন। অবসরে শুধু খেলেনে টেনিস-গল্ফ। আর পেশাদার ক্রিকেট বলতে আইপিএল । এহেন কিংবদন্তিই আইপিএলে ঘড়ির কাঁটা উল্টো দিকে ঘুরিয়েছেন বারবার। টাইমমেশিনে চাপিয়েছেন তাঁর ফ্য়ানদের। কখনও বাজ পাখির মতো ছোঁ মেরে ক্য়াচ নিয়েছেন তো কখনও ১১০ মিটারের ছয় মেরেছেন! ৪০০-৫০০-র স্ট্রাইক রেটেও করেছেন ব্য়াট।

সেই ২০০৪ সালে ধোনির টি-২০ অভিষেক। তবে থেকে ধোনি ৩,৪,৫,৬,৭ ও ৮ নম্বরে ব্য়াট করে এসেছেন। সে দেশের জার্সি হোক বা আইপিএল। তবে কখনও তিনি নয়ে ব্য়াট করেননি। এই আইপিএলে তিনি নয়ে ব্য়াট করায় বিস্তর সমালোচিত হয়েছিলেন। প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠান ও হরভজন সিং চরম কটাক্ষ করেছিলেন। 

এই প্রসঙ্গে এক সর্বভারতীয় দৈনিকে টিম চেন্নাইয়ের এক সূত্রকে উদ্ধৃত করে লিখেছিল, 'আমরা ভার্চুয়ালি 'বি' টিম নিয়ে খেলছি। যারা ধোনিকে সমালোচনা করছে, তারা কি আদৌ জানে যে, ধোনি এই দলের জন্য় কী স্বার্থত্য়াগই না করে চলেছে।' চলতি আইপিএল খেলতে গিয়েই ধোনির পেশি ছিঁড়ে গিয়েছে। খেলার মাঝে ধোনিকে খোঁড়াতে দেখা গিয়েছে একাধিকবার। এমনকী খেলার শেষেও তাঁর পায়ে বাঁধা থাকে নিব্য়ান্ড।

ধোনি খেলার আগে ওষুধ খেয়েই মাঠে নেমেছেন প্রতিনিয়ত! ডাক্তাররা সাফ ধোনিকে বলেছেন বিশ্রামই একমাত্র রাস্তা। ধোনি চাইলেই বিশ্রাম নিতে পারতেন, কিন্তু এই পা নিয়েই খেলে গিয়েছেন। কারণ তিনি ছাড়া এই দলের দ্বিতীয় উইকেটকিপার ডেভন কনওয়ে নেই। তাই বাধ্য় হয়েই ধোনিই ছিলেন মাঠে। ধোনি এখন রাঁচিতে ফিরে এসেছেন। এখন দেখার তিনি কী করেন!

আরও পড়ুন: WATCH | Virat Kohli: 'কাকা এবার ফেরো'! বিরাটের নীলনকশায় এই বিধ্বংসী ক্রিকেটার, 'পজিশন'ও করেছেন পাকা

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.