Virat Kohli On Retirement: 'আর আমায় দেখবেন না', রোহিতের পর বিরাটও অবসরে! বিশ্বকাপের আগেই পরপর খারাপ খবর

Virat Kohli Reveals Post Retirement Plans: অবসর নিয়ে কী ভাবছেন বিরাট কোহলি? অকপটে জানিয়ে দিলেন ব্য়াটিং মায়েস্ত্রো।  

Updated By: May 16, 2024, 03:20 PM IST
Virat Kohli On Retirement:  'আর আমায় দেখবেন না', রোহিতের পর বিরাটও অবসরে! বিশ্বকাপের আগেই পরপর খারাপ খবর
বিরাটও কি ভেবে নিয়েছেন বাণপ্রস্থের কথা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) পর ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় ব্যাটিং সুপারস্টারের নাম বিরাট কোহলি (Virat Kohli)। বিরাট নিজেকে নিয়ে গিয়েছেন গগনচুম্বী উচ্চতায়। সর্বকালের অন্যতম সেরা ব্যাটার হিসেবে প্রতিষ্ঠিত করেছেন তিনি। জনপ্রিয়তার নিরিখে বিশ্বের প্রথমসারির অ্যাথলিটদের মধ্যে বাইশ গজের 'কিং'। দেখতে দেখতে ১৬ বছর ক্রিকেটকে দেওয়া হয়ে গেল তাঁর। কোহলির বয়স এখন ৩৫ বছর। এখন প্রশ্ন আর কতদিন কোহলি থাকবেন ক্রিকেটে? রয়্যাল চ্য়ালেঞ্জার্স বেঙ্গালুরু (RCB) টিম বন্ডিং সেশনের জন্য় সম্প্রতি গালা ডিলারের আয়োজন করেছিল। সেখানেই কোহলি জানিয়েছেন তাঁর আগামীর পরিকল্পনা নিয়ে।

আরও পড়ুন: Rohit Sharma Retirement: 'চাপে' পড়ে করেছেন দল! বিশ্বকাপই শেষ রোহিতের, অবসর নিচ্ছেন অধিনায়ক

নৈশভোজের আসরেই বিরাট তাঁর অবসর পরবর্তী জীবনের প্রসঙ্গে বলেন, 'দেখুন আমি মনে করি, একজন ক্রীড়াবিদ হিসাবে আমাদের কেরিয়ার শেষের একটা দিন থাকে। কোনও অনুশোচনা নিয়ে কেরিয়ারে আমি ইতি টানতে চাই না। আমাকে যাতে এটা বলতে না হয় যে, নির্দিষ্ট কোনও একটি দিনে আমি কী করতে পারলাম! দেখুন আমি অনন্তকাল ধরে তো আর খেলে যেতে পারব না। তবে কোনও অসমাপ্ত কাজ আমি রাখব না। আমার যখন হয়ে যাবে, আমাকে আর দেখবেন না। ফলে যতক্ষণ খেলছি আমি আমার সবটা উজাড় করে দেব। আর এই ভাবনাই আমাকে এগিয়ে নিয়ে যাবে।'

চলতি আইপিএলে কোহলির মাথায় রয়েছে অরেঞ্জ ক্য়াপ। ১৩ ইনিংসে ১৫৫.১৬-এর স্ট্রাইক রেট এবং ৬৬.১০- এর দুর্দান্ত গড়ে ৬৬১ রান করেছেন তিনি। এই পারফরম্যান্সে রয়েছে পাঁচটি হাফ-সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি। যদিও কোহলির কম স্ট্রাইক রেট নিয়ে বিস্তর সমালোচনা হয়েছে। আরসিবি বর্তমানে ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে পাঁচে। আগামী শনিবার সিএসকে-র বিরুদ্ধে লিগের শেষ ম্য়াচ খেলবে আরসিবি। এই ম্য়াচেই ফাফ অ্যান্ড কোংয়ের প্লে-অফের ভাগ্য় নির্ধারিত হয়ে যাবে।

আরও পড়ুন: Team India’s Next Coach: জুনেই অবসান দ্রাবিড় যুগের, ভারতের পরবর্তী কোচ কে? লড়াইয়ে হেভিওয়েট তিন বিদেশি

 

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.