গোয়া

সামনেই শীত, প্রচন্ড ঠান্ডায় পাহাড়ে না গিয়ে যেতে পারেন এখানে। সমুদ্র সৈকত উপভোগের পাশাপাশি এই সময়ে এখানে উদযাপন করতে পারেন বড়দিন এবং নিউ ইয়ার।

আউলি

উত্তরাখন্ডের আউলিতে উপভোগ করতে পারেন বরফ। হিমালয়ের অপূর্ব রূপ দেখার জন্য ঘুরে আসতেই পারেন এখান থেকে।

ঋষিকেশ এবং হরিদ্বার

তালিকায় আছে উত্তরাখন্ডের এই জায়গা গুলিও। ধর্মীয় স্থানে উপভোগ করতে চান অ্যাডভেঞ্চারও? তাহলে এই জায়গাই হওয়া উচিত আপনার প্রথম পছন্দ। এখানে উপভোগ করুন গঙ্গা আরতি, ট্রেকিং এবং রাফটিংও।

জয়পুর

সারা বছরই যেতে পারেন রাজস্থানের এই জায়গায়। কিন্তু শীতে গেলে এখানের আবহাওয়া পাবেন আরও মনোরম। এখানের বিভিন্ন প্রাসাদ, দুর্গ এবং বাজার আপনার নজর কাড়বে।

বেনারস

ধর্ম এবং সংস্কারের মেলবন্ধনের স্বাদ পেতে পারেন উত্তর প্রদেশের বেনারসে। এখানকার সুন্দর ঘাট, আরামদায়ক আবহাওয়া, মন্দির আপনার ভালো লাগতে বাধ্য। পাশাপাশি উপভোগ করতে পারেন গঙ্গা আরতি।

মানালি

হিমাচল প্রদেশের এক সুন্দর শহর এই মানালি। বিশেষভাবে হানিমুন ডেস্টিনেশন হিসেবে এই জায়গা জনপ্রিয়। এখানের সৌন্দর্য্য যেকোনও মানুষকে মুগ্ধ করবে।

দার্জিলিং

তালিকায় আছে পশ্চিম বাংলার এই শহরও। এখানের চা বিখ্য়াত সারা বিশ্বে। তবে সৌন্দর্য্যের জন্যই এই জায়গা বিশেষ ভাবে বিখ্যাত। ডিসেম্নরে এখানে গেলে উপভোগ করতে পারেন তুষারপাত।

জয়সালমের

তালিকায় আছে রাজস্থানের এই সোনার শহরও। এখানকার বিখ্য়াত মরুভূমি এবং দুর্গ আপনার নজর কাড়বে। এখানে গেলে করতে পারেন মরুভূমিতে সাফারি।

মুন্নার

কেরালার মুন্নার অপরুপ সুন্দর। এখানকার চা বাগানও সকলের নজর কাড়বে। বিশষ করে শীতে এই জায়গায় ঘুরতে যেতে পারেন, কারণ এই সময় এখানে মনোরম আবহাওয়া থাকে।

আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ

দেশের মধ্যে থেকেও বিদেশের উপভোগ নিতে চাইলে ঘুরে আসুন এই জায়গা থেকে। আর তার ওপর আপনি যদি পছন্দ করেন সমুদ্র তাহলে তো সোনায় সোহাগা। বিভিন্ন ওয়াটার অ্যাক্টিভিটিসের জন্য বিখ্যাত এই জায়গা।

VIEW ALL

Read Next Story