কেন শিখ হত্যা-কাশ্মীরি পণ্ডিত বিতারণ নিয়ে মুখ খোলেননি? জবাব নাসিরুদ্দিনের

Dec 23, 2018, 21:25 PM IST
1/6

বুলন্দশহরের ঘটনায় নিজের মত দিতে গিয়ে বিতর্কের মুখে পড়েছেন বলিউডের অভিনেতা নাসিরুদ্দিন শাহ। তাঁর মন্তব্যকে হাতিয়ার করে আবার ভারতকে অপদস্থ করার চেষ্টা করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। ফলে গোটা বিষয়টি আরও জটিল হয়ে গিয়েছে। এর মধ্যেই দ্য হিন্দুকে দেওয়া সাক্ষাত্কারে একাধিক বিষয় নিয়ে মুখ খুললেন নাসিরুদ্দিন শাহ। 

2/6

আপনার পরিবার কি কখনও বিদ্বেষের মুখে পড়েছে? হিন্দুর প্রতিবেদন অনুযায়ী, নাসিরুদ্দিনের জবাব, তাঁর পরিবার কখনই বিদ্বেষের মুখে পড়েনি।   

3/6

তবে নিজের জন্য এমনটা তিনি বলেননি বলে দাবি নাসিরুদ্দিনের। তাঁর কথায়,''দলিত, কৃষক, ক্রীশ্চান ও উত্তর-পূর্বের ছাত্ররা এদেশে সুরক্ষিত নন। এই বিষয়ে লজ্জিত হওয়ার চেয়ে তাঁদের পাশে দাঁড়ানোয় দেশদ্রোহের অভিযোগ শুনতে হচ্ছে''। ইউটিউব ভিডিওয় নাসিরুদ্দিনকে বলতে শোনা গিয়েছিল, নিজের সন্তানদের জন্য শঙ্কা হয় তাঁরা। ভিড় ঘিরে ধরলে কী পরিচয় দেবেন তাঁরা?    

4/6

কেন কাশ্মীরি পণ্ডিতদের বিতারণ বা শিখ নিধনের ঘটনায় মুখ খোলেননি? নাসিরের বক্তব্য, তখন একটা বেকার অভিনেতার কথা কে শুনত?   

5/6

কংগ্রেসের হাতে তামাক খেয়ে এই ধরনের মন্তব্য করছেন বলে অভিযোগ উঠেছে নাসিরুদ্দিনের বিরুদ্ধে। অভিনেতার দাবি, এই যুক্তিতে তো অজিদের থেকে টাকা খেয়ে বিরাট কোহলির নিন্দা করেছি বলতে হয়। 

6/6

দিন কয়েক আগে নাসিরুদ্দিন শাহের একটি ইউটিউব ভিডিও নিয়ে শুরু হয় বিতর্ক। ওই ভিডিওয় তাঁকে বলতে শোনা গিয়েছে, সমাজের মধ্যে ধর্মের বিষ ঢুকে গিয়েছে। তাঁর সন্তানদের ধর্মের তালিম দেননি। ফলে ভিড় ঘিরে ধরলে তাঁরা হিন্দু না মুসলিম বলতে পারবেন না। ভয় নয়, রাগ হচ্ছে তাঁর। নাসিরুদ্দিনের এমন মন্তব্যের পরই সমালোচনায় সরব হয় হিন্দুত্ববাদী সংগঠনগুলি। তাদের দাবি, লোকসভা ভোটের আগে পরিকল্পিতভাবে পরিস্থিতি উত্তপ্ত করতে চাইছেন নাসিরুদ্দিন শাহ।