ফোনের এই ম্যাজিক নম্বরটা জেনে রাখুন বেশ কাজে লাগবে

ফোনের এই ম্যাজিক নম্বরটা জেনে রাখুন বেশ কাজে লাগবে

একটা গাড়ি হঠাত্‍ আপনাকে মেরে পালালো। কিংবা কোনও একটা গাড়ি থেকে আপনার উদ্দেশ্যে কোনও অশালীন মন্তব্য করা হল। তখন কী করবেন! গাড়ির নম্বরটা নোট করে পুলিসের কাছে যাবেন তাই তো। কিন্তু জানতে ইচ্ছা করবে না বদমাশিটা করল কে!

জন্মসময়টা জানুন আর নিজের ভবিষ্যতকে নিজেই মিলিয়ে নিন! জন্মসময়টা জানুন আর নিজের ভবিষ্যতকে নিজেই মিলিয়ে নিন!

শিশুর জন্মের পর অনেক বাড়িতেই এটা করা হয়ে থাকে। অনেকই এই শব্দটার সঙ্গে পরিচিত। কুণ্ডলী বা কুষ্ঠি। বিয়ের সময় জোটক বিচারের সময়ও অনেকে কুষ্ঠিবিচার করে থাকেন। কিন্তু জন্ম সময় নিয়ে এত বাড়াবাড়ির কারণটা কী বলতে পারেন? আসলে এর পিছনে নাকি লুকিয়ে রয়েছে অন্য গল্প। জন্মের সময়ই নাকি সেই শিশুর ভবিষ্যতটা কেমন হবে, সেটা স্থির হয়ে যায়। আর তার উপর ভিত্তি করেই তৈরি হয় কুষ্ঠি। কীরকম?

৩০ মাইল মাথায় বল নিয়ে হেঁটে গিনেস বুকে নাম তোলা মনোজের চাকরি নেই ৩০ মাইল মাথায় বল নিয়ে হেঁটে গিনেস বুকে নাম তোলা মনোজের চাকরি নেই

মাথায় ফুটবল নিয়ে ঘণ্টার পর ঘণ্টা বাইক চালাতে পারবেন? কিম্বা তিরিশ সেকেন্ডে দেড়শো বার জাগলিং? শুনেই তাজ্জব ? কিন্তু মনোজের কাছে এসবই নস্যি। তিরিশ মাইল মাথায় বল নিয়ে হেঁটে গিনেস বুক অফ রেকর্ডে নাম তুলেছেন পাঁশকুড়ার মনোজ।

ট্যাটুর রং নিয়ে এই ভয়ঙ্কর সত্যিটা জেনে রাখুন ট্যাটুর রং নিয়ে এই ভয়ঙ্কর সত্যিটা জেনে রাখুন

ফ্যাশনদুরস্ত মহিলা-পুরুষের কাছে ট্যাটুর আকর্ষণ ভয়ানক। হাতে, গোড়ালিতে, পিঠে, ঘাড়ে- ট্যাটুর জন্য এক-একজন বেছে নেন নিজের শরীরের এক-একটা অংশ। কিন্তু, ট্যাটুর রঙ নিয়ে এই মারাত্মক সত্যিটা জানেন?

সমকামী সম্পর্কের গ্রহণযোগ্যতা নিয়ে একটি ভিডিও সমকামী সম্পর্কের গ্রহণযোগ্যতা নিয়ে একটি ভিডিও

সমকামী আন্দলনে আমাদের বর্তমান এই সময় মুখর। আদালতের বিভিন্ন পর্যবেক্ষণ, রায়, মোমবাতি মিছিল এই সবই বর্তমান সময়ের অঙ্গ। কিন্তু দিল্লির এক যুবতীর সম্প্রতি তোলা একটি ভিডিও আবারও দেখিয়ে দেয় আমাদের 'সনাতন ভারতীয় মানসিকতা' এখনও ঠিক কোন চোখে দেখে এই বিষয়টিকে।

বর্ষায় চুলের যত্ন বর্ষায় চুলের যত্ন

বর্ষাকাল মানেই চুল পড়ার সমস্যা। চুল পড়া বন্ধ করতে কী করবেন, আসুন এক নজরে দেখে নেওয়া যাক।

বিবাহিত ভারতীয় মহিলারা যে কারণে সিঁদুর পরেন! (ভিডিওয় দেখুন) বিবাহিত ভারতীয় মহিলারা যে কারণে সিঁদুর পরেন! (ভিডিওয় দেখুন)

কপালে লাল সিঁদুর। এই একটা চিহ্নই আপনাকে বুঝিয়ে দেবে ওই তরুণী বা মহিলাটি বিবাহিত, হ্যাঁ কি না। প্রায় প্রত্যেক বিবাহিত ভারতীয় মহিলা  সিঁদুর পরেন। কিন্তু কেন? শুধুই কি বিয়ে? নাকি আরও অন্যকিছু? চলুন দেখে নেওয়া যাক।

এই ৫টি বিষয় মেয়েরা তাঁদের সঙ্গীর কাছ থেকে গোপন করেন! এই ৫টি বিষয় মেয়েরা তাঁদের সঙ্গীর কাছ থেকে গোপন করেন!

বলা হয় মেয়েদের মনের হদিস নাকি পাওয়া যায় না। তাঁরা নাকি মনের সমস্ত কথাই গোপন রাখতে পছন্দ করেন। এমনকি, শুধু বিয়ের আগেই নয়, বিয়ের পরেও মেয়েরা তাঁদের এই অভ্যাস জারি রাখেন। এর জন্য অনেক সময় তাঁদের সঙ্গীকেও নানারকম সমস্যায় পড়তে হয়। তাহলে ছেলেরা জেনে নিন কোন কোন বিষয় মেয়েরা আপনাদের থেকে লুকিয়ে রাখতে পছন্দ করেন-

কেমন ভাবে অন-লাইনে ইনকাম ট্যাক্স জমা দেবেন কেমন ভাবে অন-লাইনে ইনকাম ট্যাক্স জমা দেবেন

সারা বছর ধরে তো রোজগার করলেন, কিন্তু এবার তো ট্যাক্স দিতে হবে। মানে ইনকাম ট্যাক্স অর্থাত্ আয় কর তো এবার দরজায় কড়া নাড়ছে। জানি, ইনকাম ট্যাক্সের কথা শুনলেই আপনি বিব্রত বোধ করেন। আর তার প্রধান কারণ এই ট্যাক্স জমা দেবার হিসাব নিকেশ, কতটা ছাড় পাবেন ইত্যাদি সব বিষয় মিলিয়ে গোটা পদ্ধতিটাই অনেকের কাছে একটা ভুলভুলাইয়া। আর সেই ভুলভুলাইয়াতেই পা হড়কে যান অনেকেই, কেউ আবার ঢুকতেই ভয় পান।

কেমন ভাবে অন-লাইনে ইনকাম ট্যাক্স জমা দিতে হয় কেমন ভাবে অন-লাইনে ইনকাম ট্যাক্স জমা দিতে হয়

সারা বছর ধরে তো রোজগার করলেন, কিন্তু এবার তো ট্যাক্স দিতে হবে। মানে ইনকাম ট্যাক্স অর্থাত্ আয় কর তো এবার দরজায় কড়া নাড়ছে। জানি, ইনকাম ট্যাক্সের কথা শুনলেই আপনি বিব্রত বোধ করেন। আর তার প্রধান কারণ এই ট্যাক্স জমা দেবার হিসাব নিকেশ, কতটা ছাড় পাবেন ইত্যাদি সব বিষয় মিলিয়ে গোটা পদ্ধতিটাই অনেকের কাছে একটা ভুলভুলাইয়া। আর সেই ভুলভুলাইয়াতেই পা হড়কে যান অনেকেই, কেউ আবার ঢুকতেই ভয় পান।

নিজের মধ্যে এই ১০ টা জিনিস আনুন, মেয়েরা আপনাকে ছেড়ে যাবে কোথায়! নিজের মধ্যে এই ১০ টা জিনিস আনুন, মেয়েরা আপনাকে ছেড়ে যাবে কোথায়!

মেয়েদের কাছে প্রিয় হয়ে উঠতে কোন পুরুষই চাইবেন না? আপনি নিশ্চয়ই চাইবেন মহিলারা আপনাকে ভালোবাসুক। কিন্তু চাইলেই তো আর হবে না। আপনাকেও তো মেয়েদের পছন্দের মতো গড়ে তুলতে হবে নিজেকে। মেয়েদের প্রিয় পাত্র হয়ে উঠতে হলে অন্তত ১০ টা গুণ আপনার মধ্যে আনতে হবে। তবেই আপনাকে পছন্দ করবে মেয়েরা। এক ঝলকে তাই দেখে নিন, মেয়েরা ছোলেদের মধ্যে কোন ১০ টি গুণ পছন্দ করেন।

যে রাশির সঙ্গে যে রাশির সঙ্গীর জুটি সবার সেরা যে রাশির সঙ্গে যে রাশির সঙ্গীর জুটি সবার সেরা

কথায় বলে, বিশ্বাসে মিলায় বস্তু, তর্কে বহুদূর। বহু মানুষ আছেন, যাঁরা রাশি চক্র, ভবিষ্যত্‌বাণীতে বিশ্বাস করেন। আবার অনেকেই করেন না। অনেক মানুষ প্রত্যেকদিন তাঁর রাশিতে কী লিখেছে সেটা দেখে নিয়ে দিন শুরু করেন। আবার অনেক মানুষ মনে করেন, তাঁর জীবনসঙ্গী কেমন হবে তা, তাঁর রাশির উপরেও নির্ভর করে। আপনিও যদি তেমন বিশ্বাস করে থাকেন, তাহলে জেনে নিন কোন রাশির সঙ্গে কোন রাশির মিল সবথেকে ভালো।

বিবাহিত জীবন ঠিক রাখার উপায় একটাই! বিবাহিত জীবন ঠিক রাখার উপায় একটাই!

উপহার কিংবা রোম্যান্টিক নৈশভোজ নয়। বিবাহিত জীবনে সুখের চাবিকাঠি লুকিয়ে আছে পর্যাপ্ত ঘুমের মধ্যে! এমনটাই দাবি ফ্লোরিডা বিশ্ববিদ্যালয়ের মনস্তত্ত্বের গবেষকদের। তাঁরা বলছেন, সঙ্গীর মেজাজের সঙ্গে তাল মিলিয়ে চলার মানসিকতা নিয়ন্ত্রণ করে আমাদের মস্তিষ্কের সামনের অংশ। পর্যাপ্ত পরিমাণ ঘুম ওই অংশটিকে তরতাজা করে তুলতে সাহায্য করে। ফলে ঝগড়া এড়িয়ে চলা যায়।

ক্রেডিট কার্ড ব্যবহার করার ৭ টি গোল্ডেন রুল ক্রেডিট কার্ড ব্যবহার করার ৭ টি গোল্ডেন রুল

যাঁরা ক্রেডিট কার্ড ব্যবহার করেন, তাঁদেরকে অনেক সময়ই কিছু না কিছু অসুবিধায় পড়তে হয়। সেই জন্যই মেনে চলুন এই ৭ টি পরামর্শ। যা, আপনার ক্রেডিট কার্ড ব্যবহার করাটা অনেক সহজ এবং সুরক্ষিত করবে।

ইংরেজির কোন মাসে জন্ম হলে আপনার চরিত্র কেমন হয় জানুন ইংরেজির কোন মাসে জন্ম হলে আপনার চরিত্র কেমন হয় জানুন

আজকের দিনে কতকিছু নিয়েই তো আলোচনা করি আমরা। তারই একটা এরকম- কোন মাসে জন্ম হলে, সাধারণত, মানুষ কেমন হয়। এই মুহূর্তে যে ভিত্তির উপর এই কথাগুলো বলছি, তার পিছনে কোনও রাশি শাস্ত্র নেই। বিরাট কোনও বিজ্ঞানসম্মত যুক্তি নেই। অনেকটা ওই ওপিনিয়ন পোলের মত বলতে পারেন। বিশ্বজুড়ে অনেক মানুষের জন্মমাস বিচার করে একটা স্যাম্পল বানানো হয়েছে। যার সত্যতা বলতে শুধু ওই মানুষগুলোর উদাহরণ। একটি ইংরেজ কোম্পানি এমন সমীক্ষার ফল প্রকাশ করেছে। যদি আপনি না মানেন, তাতেও ঠিক। যদি আপনি মানেন, তাহলেও ঠিক করলেন। আসলে সবটাই নিখাদ মজা। সেই হিসেবেই বলি ইংরেজির কোন মাসে জন্ম হলে, মানুষ কেমন হন। আপনারটাও একবার মিলিয়ে দেখে নিন। মন্দ লাগবে না।

কী কী জিনিস দেখার পর বিয়ে নিয়ে কথা বলা উচিত কী কী জিনিস দেখার পর বিয়ে নিয়ে কথা বলা উচিত

মেয়ে বা ছেলের বিয়ে দিচ্ছেন? পাত্র বা পাত্রীও দেখা কমপ্লিট? পাকা কথাও বলে ফেলেছেন? কিন্তু কয়েকটি মেডিক্যাল টেস্ট করিয়েছেন তো? ভাল করে ছেলে বা মেয়ের খোঁজ খবর নিয়েছেন তো? ঠিকুজি-কুষ্টি তো অনেকই করলেন। এখন যুগ পাল্টেছে। তাই এগুলি আগে করুন।