প্রধানমন্ত্রীর 'বাঁচাও, বাঁচাও' কটাক্ষের জবাব দিলেন রাহুল গান্ধী

Jan 21, 2019, 00:01 AM IST
1/5

শনিবার কলকাতায় বিরোধীদের ব্রিগেড দেখে নরেন্দ্র মোদী কটাক্ষ করেছিলেন, দুর্নীতির হাত থেকে বাঁচতে একজোট হয়েছেন বিরোধীরা। বাঁচাও, বাঁচাও, বাঁচাও বলে চিত্কার করছেন। সেই কটাক্ষের জবাব দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। 

2/5

এদিন রাহুল গান্ধী টুইটারে লেখেন, ''লক্ষ লক্ষ বেকার যুবক কাঁদছেন, দুর্দশায় রয়েছেন কৃষকরা। দলিত ও আদিবাসীদের অবদমিত। সংখ্যালঘুদের হত্যা করা হচ্ছে। ছোট ব্যবসায়ীদের অবস্থা খারাপ। তাঁরা আপনার মতো অযোগ্য ও অত্যাচারীর হাত থেকে মুক্তি চাইছেন। একশোদিনের মধ্যেই মুক্ত হবেন তাঁরা।      

3/5

ব্রিগেডে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, "লুঠের টাকায় ভোট, লুঠছে সব নোট। একের পর এক কেলেঙ্কারি। কিন্তু চোরের মায়ের বড় গলা। আপনার সঙ্গে থাকলেই সব সঠিক, না হলেই বদমাশ।" তিনি বার্তা দেন,অনেক হয়েছে আচ্ছে দিন, এবার বিজেপিকে বাদ দিন। অনেক হয়েছে আচ্ছে দিন, দিল্লিতে পরিবর্তন নিয়ে আসুন। বিহার, ইউপি, বাংলায় শূন্য পেতে দিন। দেশ এক রাখতে চাইলে বিজেপিকে বাদ দিন। কৃষক, শ্রমিক, যুবা সম্প্রদায়, মানুষকে আচ্ছে রাখতে বিজেপিকে বাদ দিন।

4/5

শনিবারই সিলভাসায় মেডিক্যাল কলেজের শিলান্যাস অনুষ্ঠানে বিরোধীদের একহাত নিয়ে নরেন্দ্র মোদী বলেছিলেন,যতই জোট করুক, কর্মের ফল থেকে পালাতে পারবে না। কুকর্ম ধাওয়া করছে। মোদী বিরোধী স্বার্থের রাজনীতি খবরের কাগজেই জায়গা পাবে। জনসাধারণের হৃদয়ে দেশ ধ্বংসকারীরা জায়গা পাবে না। জনতার থেকে ওরা বিচ্ছিন্ন, পায়ের তলার জমি সরে গিয়েছে, তাই ব্যাকুল হয়ে ওঠেছে।পশ্চিমবাংলা রাজনৈতিক দলকে কর্মসূচি করতে দেওয়া হচ্ছে না। ওই রাজ্যে গণতন্ত্রের গলা টিপে দেওয়া হয়। সেখানে একত্র হয়ে গণতন্ত্র বাঁচানোর ভাষণ দিচ্ছেন। পঞ্চায়েত নির্বাচনে হত্যার একের পর এক হত্যা হয়েছে। এটা দেখে একটাই কথা মুখে আসছে, বাহ! ক্যায় সিন হ্যায়'।

5/5

কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকরের কথায়, ''বর্তমান পরিস্থিতিতে মোদী না থাকলে চরম নৈরাজ্য হবে দেশে। বিরোধীরা হতাশায় ভুগছে''।