সবরীমালা মন্দিরে জোর করে ঢোকার চেষ্টা, সমাজকর্মী রেহানা ফাতিমাকে ইসলাম থেকে বিতাড়ন

Oct 21, 2018, 20:26 PM IST
1/7

রেহানা ফাতিমাকে বিতাড়ন

fat_7

মহিলাদের অধিকারের দাবিতে সবরীমালা মন্দিরে ঢোকার চেষ্টা করেছিলেন রেহানা ফাতিমা। সেই ফাতিমার বিরুদ্ধে ব্যবস্থা নিল কেরলের মুসলিম জামাথ কাউন্সিল। 

2/7

রেহানা ফাতিমাকে বিতাড়ন

fat_6

হিন্দু ভক্তদের ভাবাবেগে আঘাত করার অভিযোগে তাঁকে মুসলিম সম্প্রদায় থেকে বিতাড়ন করা হল বলে জানিয়েছে কাউন্সিল। 

3/7

রেহানা ফাতিমাকে বিতাড়ন

fat_5

কেরলের মুসলিম জামাথ কাউন্সিলের সভাপতি এ পুনকুঞ্জু প্রেস বিবৃতি দিয়ে জানিয়েছেন, মুসলিম সম্প্রদায় থেকে তাঁকে বিতাড়ন করা হল। রেহানা ও তাঁর পরিবারের সদস্যদের মাহালুর সদস্যপদ খারিজ করার প্রস্তাব দেওয়া হয়েছে এর্নাকুলাম সেন্ট্রাল মুসলিম জামাথ।  

4/7

রেহানা ফাতিমাকে বিতাড়ন

fat_4

কেন এই ব্যবস্থা নেওয়া হল? এ পুনকুঞ্জু জানান, হিন্দু সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত করেছেন রেহানা ফাতিমা। 'কিস অব লভ' আন্দোলনেও দেখা গিয়েছিল তাঁকে। ওঁর মুসলিম সমাজে থাকার কোনও অধিকার নেই। 

5/7

রেহানা ফাতিমাকে বিতাড়ন

fat_3

সবরীমালায় সববয়সী মহিলাদের প্রবেশাধিকারের নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। কিন্তু তারপরেও সেখানে চলছে বিক্ষোভ প্রদর্শন। মহিলাদের ঢুকতে দেওয়া হচ্ছে না। জোর করে মন্দিরে ঢোকার চেষ্টা করেন সমাজকর্মী রেহানা ফাতিমা।

6/7

রেহানা ফাতিমাকে বিতাড়ন

fat_2

শুক্রবার রেহানার বাড়িতে হামলা হয় বলে অভিযোগ। পথনামতিথা পুলিস থানায় ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে রেহানার বিরুদ্ধে দায়ের হয়েছে এফআইআর। 

7/7

রেহানা ফাতিমাকে বিতাড়ন

fat_1

বিএসএনএলের কর্মী ও দুই সন্তানের মা রেহানা ফাতিমা গতবছর নিজের স্তন দুটি তরমুজে ঢেকেছিলেন। কোঝিকোড়ে এক শিক্ষক মহিলাদের স্তনকে তরমুজের সঙ্গে তুলনা করায় প্রতিবাদ করেছিলেন ফতিমা।